উড়িয়ে দেব তাজ হোটেল, মধ্যরাতে পাকিস্তান থেকে 'লস্করের' হুমকি ফোন মুম্বইয়ে

কল দুটি সম্পর্কে বিস্তারিত জানতে কাজে নেমে পড়েছে মুম্বইয়ের সাইবার সেল। পাকিস্তানের কোথা থেকে ওই ফোন করা হয়েছিল তা জানার চেষ্টা চলছে

Edited By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Jun 30, 2020, 02:40 PM IST
উড়িয়ে দেব তাজ হোটেল, মধ্যরাতে পাকিস্তান থেকে 'লস্করের' হুমকি ফোন মুম্বইয়ে
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: মুম্বইয়ের তাজ হোটেলের একটি টাওয়ার থেকে গলগল করে বের হচ্ছে ধোঁয়া। মাঝে মধ্যেই শোনা যাচ্ছে গুলির আওয়াজ। ২০০৮ সালের মুম্বই হামলার স্মৃতি এখনও স্পষ্ট অনেকের মনে। সেই স্মৃতি কি ফের ফিরতে চলেছে?

আরও পড়ুন-এখনই শেষ হবে না করোনা বিশ্বমারী, তার কারণও ব্যাখ্যা করল WHO

মুম্বইয়ের কোলাবায় তাজ মহল প্যালেস হোটেল ও বান্দায় তাজ ল্যান্ডস এন্ড হোটেল উড়িয়ে দেওয়া হুমকি এল সোমবার। এদিন রাত সাড়ে বারোটা নাগাদ তাজ প্যালেসে একটি ফোন আসে পাকিস্তান থেকে।  ফোনের ওপ্রান্তে থাকা ব্যক্তি নিজেকে লস্কর-ই-তৈবা-র সদস্য বলে পরিচয় দেয়। তার পরেই বলা হয়  মুম্বইয়ের ঐতিহ্যবাদী ওই দুই হোটেল বোমা মেরে উড়িয়ে দেওয়া হবে।
 
ওই হুমকি ফোন আসার পর দুটি হোটেলেই নিরাপত্তা ব্যবস্থা কড়া করা হয়েছে। সোমবার রাতে প্রথম ফোন আসে তাজ মহল প্যালেস হোটেলের এক স্টাফের কাছে। বলা হয় লস্করের জঙ্গিরা ওই হোটেলে হামলা করবে। ঠিক ২০০৮ সালের মতো। তবে এবার দুটি হোটেলই উড়িয়ে দেওয়া হবে।

আরও পড়ুন-দেশে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা কমলো পরপর দু'দিন, বাড়ছে সুস্থ হওয়ার হারও

এদিন মধ্যরাতে তাজ ল্যান্ডস এন্ড হোটেলে দ্বিতীয় ফোনটি আসে। সেটিও করা হয় পাকিস্তান থেকে। দুটি ফোনেরই নম্বর একই। বলা হয় উড়িয়ে দেওয়া হবে তাজ এন্ডও।

করোনা সংক্রমণের জন্য বর্তমানে হোটেল দুটি বন্ধ করেছে। তবে হোটেল চত্ত্বরকে সুরক্ষিত করার জন্য যেসব ব্যবস্থা করা প্রয়োজন তা করেছে মুম্বই পুলিস। কল দুটি সম্পর্কে বিস্তারিত জানতে কাজে নেমে পড়েছে মুম্বইয়ের সাইবার সেল। পাকিস্তানের কোথা থেকে ওই ফোন করা হয়েছিল তা জানার চেষ্টা চলছে।

.