close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

নীরব মোদীর ফের জামিনের আবেদন নাকচ করল ব্রিটেন আদালত

আদালতে প্রত্যার্পণ মামলা নিয়ে নীরব মোদীর যুক্তি ছিল, ২০১৮ সালে জানুয়ারি মাস থেকে ব্রিটেনে রয়েছেন তিনি। এর আগে তাঁর বিরুদ্ধে কোনও অপরাধমূলক মামলা ছিল না

Updated: Jun 12, 2019, 04:24 PM IST
নীরব মোদীর ফের জামিনের আবেদন নাকচ করল ব্রিটেন আদালত
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ফের ঋণ খেলাপিতে অভিযুক্ত নীরব মোদীর জামিনের আবেদন নাকচ হল। আজ লন্ডনের হাইকোর্টের মামলা উঠলে কয়েক মিনিটের মধ্যেই নীরবের জামিনের আবেদন নাকচ হয়। এ নিয়ে ৪বার মঞ্জুর হল না নীরব মোদীর জামিনের আবেদন।

এর আগে, ওয়ান্ডসওয়ার্থের জেল থেকে ভিডিয়ো কনফারেন্স শুনানি হয়। কিন্তু সেখানে তিন বার তাঁর জামিনের আবেদন নাকচ হয়। এর পর উচ্চ আদালতে আবেদন জানিয়েছিলেন নীরব মোদী।

আদালতে প্রত্যার্পণ মামলা নিয়ে নীরব মোদীর যুক্তি ছিল, ২০১৮ সালে জানুয়ারি মাস থেকে ব্রিটেনে রয়েছেন তিনি। এর আগে তাঁর বিরুদ্ধে কোনও অপরাধমূলক মামলা ছিল না। আইন মেনে ব্রিটেনে বসবাস করছেন। করও দিচ্ছেন তিনি। তবে, বিচারপতি ইনগ্রিড সিমলার প্রশ্ন তোলেন, প্রত্যার্পণ থেকে বাঁচতে তাঁর কাছে ব্রিটেন কীভাবে ‘নিরাপদ’ স্থান হয়? 

আরও পড়ুন- অবৈধ আর্থিক লেনদেনের অভিযোগে গ্রেফতার পাকিস্তানের প্রাক্তন প্রেসিডেন্ট জারদারি

গত ৯ মার্চ ব্রিটেনের রাস্তায় সংবাদমাধ্যমের ক্যামেরায় হদিশ মেলে পলাতক হিরে ব্যবসায়ী নীরব মোদী। জানা যায়, ব্রিটেনেই হিরের ব্যবসা শুরু করেছেন। ভিডিয়ো প্রকাশ্যে আসতেই ভারত সরকারের আবদেনের ভিত্তিতে তাঁকে গ্রেফতার করা হয়। উল্লেখ্য, পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক থেকে ১৩ হাজার ৭০০ কোটি টাকার প্রতারণার অভিযোগ ওঠে নীরব মোদী ও মেহুল চোকসীর বিরুদ্ধে।