লন্ডনে বসেই থ্রেট নীরবের! ভিডিয়ো প্রমাণ নিয়ে কোর্টে দ্বারস্থ সিবিআই

নীরব মোদী তাঁর সংস্থার এক ডিরেক্টরকে খুনের হুমকি দিয়েছেন

Updated By: May 14, 2020, 10:38 PM IST
লন্ডনে বসেই থ্রেট নীরবের! ভিডিয়ো প্রমাণ নিয়ে কোর্টে দ্বারস্থ সিবিআই

নিজস্ব প্রতিবেদন: পিএনবি আর্থিক তছরুপ কাণ্ডের পর থেকেই দেশ ছাড়া নীরব মোদী। লন্ডন কোর্টে ইতিমধ্যেই তাঁর বিরুদ্ধে মামলা চলছে। এবার ফের তাঁর বিরুদ্ধে চুরি ও খুনের হুমকির অভিযোগ এনে ওই কোর্টের দ্বারস্থ হলো সিবিআই। নীরব মোদী তাঁর সংস্থার এক ডিরেক্টরকে খুনের হুমকি দিয়েছেন, এই মর্মে ভিডিয়ো প্রমাণ-সহ লন্ডন কোর্টে অভিযোগ দায়ের করেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।
ইডির তদন্তে যে তথ্য উঠে এসেছে তা থেকে আন্দাজ করা যায় একাধিক ভুয়ো সংস্থা ছিল নীরব মোদীর। এবং সংস্থাগুলি দুবাই ও হংকংয়ে সক্রিয় ছিল। সেরকমই একটি সংস্থা সানসাইন জেমস লিমিটেডের ডিরেক্টর মোহলভাই লাডকে খুনের হুমকি দিয়েছেন নীরব মোদী। সেই ভিডিয়ো ও অডিয়ো বার্তা প্রমাণ হিসেবে রয়েছে সিবিআইর কাছে।

আরও পড়ুন: সন্ত্রাসবাদের আঁতুড়ঘর ইরান! ট্রাম্পের সঙ্গে সুর চড়ালেন পম্পেও

মোহনভাই ছাড়াও এম্পায়ার জেমসের রুশভ জেঠওয়া, অউরাজেম সংস্থার সোনু মেহতা, ইউনিক ডায়মোন্ড অ্যান্ড জুয়েলারির শ্রীধর মায়েকর, হ্যামিল্টন ট্রেডার্সের নিলেশ কুমার সকলেই নিজেকে সংস্থাগুলির নামমাত্র মালিক বলে ভারতে ফেরানোর আর্জি জানিয়েছেন। এবং সকলেই নিজেদের নিরাপত্তা সম্বন্ধে প্রশ্নচিহ্ন খাঁড়া করে বলেছেন তাঁরা অনেক কষ্টে লুকিয়ে এই ভিডিয়ো বার্তা পাঠাচ্ছেন।
পিএনবি কাণ্ডে জালিয়াতির দায়ে ইতিমধ্যেই ভারতীয় আদালতে বিচারাধীন নীরব মোদী। ফের তাঁর নামে একাধিক অভিযোগ দায়ের হলো। যদিও তাঁর পক্ষের আইনজীবী এই প্রমাণের সত্যতা সম্পর্কে সওয়াল করেছেন।