ভারতের দাবি করা ২২ জায়গায় কোনও জঙ্গি শিবির নেই, দাবি পাকিস্তানের

পাক বিদেশ মন্ত্রক জানিয়েছে, তদন্ত চলাকালীন ভারতের দেওয়া প্রতিটি তথ্য পরীক্ষা করে দেখেছে পাকিস্তান

Updated By: Mar 28, 2019, 03:17 PM IST
ভারতের দাবি করা ২২ জায়গায় কোনও জঙ্গি শিবির নেই, দাবি পাকিস্তানের

নিজস্ব প্রতিবেদন: পুলওয়ামা হামলায় পাক যোগের যেসব তথ্যপ্রমাণ ভারত দিয়েছে তার কোনও ভিত্তি নেই। একপ্রকার এরকমই জানাল পাকিস্তান।

পাক বিদেশ মন্ত্রকের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, পাকিস্তানের ২২টি জায়গায় জঙ্গি শিবির রয়েছে বলে দাবি করেছিল ভারত। সেইসব জায়গায় তল্লাশি চালানো হয়েছে। কোনও জঙ্গি শিবির নেই। পাশাপাশি পুলওয়ামা হামলার সঙ্গে জড়িত সন্দেহে ৫৪ জনকে গ্রেফতার করা হয়েছিল। এদের জেরা করে ওই হামলার সঙ্গে তাদের কোনও যোগসূত্র মেলেনি।

আরও পড়ুন-বিজেপি প্রার্থী সায়ন্তন বসুকে শোকজ কমিশনের

উল্লেখ্য, ১৪ ফেব্রুয়ারি কাশ্মীরের পুলওয়ামায় সিআরপিএফের কনভয়ে জঙ্গি হামলায় যে তাদের ভূমিকা রয়েছে তা নিজেই স্বীকার করেছিল জইশ। এরপর ২৭ ফেব্রুয়ারি ভারত পাক দুতাবাদে ৯১ পাতার একটি ডসিয়ার জমা করে। সেখানে পাকিস্তানের ২২ জায়গায় জঙ্গি শিবির থাকার কথা উল্লেখ করা হয়। একইসঙ্গে ওই হামলার সঙ্গে বেশকিছু পাক নাগরিকের যোগ থাকার কথা উল্লেখ করা হয়।

আরও পড়ুন-ছবি যুদ্ধ! সাংবাদিক বৈঠকে পাল্টা মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা মুকুল রায়ের

পাক বিদেশ মন্ত্রক জানিয়েছে, তদন্ত চলাকালীন ভারতের দেওয়া প্রতিটি তথ্য পরীক্ষা করে দেখেছে পাকিস্তান। এমনকি পুলওয়ামা হামলায় আত্মঘাতী জঙ্গি আদিল দারের ভিডিও খুঁটিয়ে দেখা হয়েছে। সন্দেহজনক কোনও কিছুই পাওয়া যায়নি। ভারত চাইলে যেসব জায়গায় তারা জঙ্গি শিবির থাকার কথা দাবি করছে তা ঘুরে দেখতে তাদের অনুমতি দেওয়া হবে।

.