আমেরিকা বাড়াবাড়ি করলে গুয়ামে সামরিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপের হুমকি কিমের কোরিয়ার

Updated By: Aug 9, 2017, 10:44 AM IST
আমেরিকা বাড়াবাড়ি করলে গুয়ামে সামরিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপের হুমকি কিমের কোরিয়ার

ওয়েব ডেস্ক: আমেরিকাকে চরম শিক্ষা দিতে এবার গুয়ামে সামরিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপের হুমকি দিল উত্তর কোরিয়া। একের পর এক পরমাণু মিসাইলের হামলায় ছারখার করে দেওয়া হবে ডোনাল্ড ট্রাম্পের সাম্রাজ্যকে। সোমবারই হুমকি দিয়েছিল কিম জং-উনের উত্তর কোরিয়া। এরপর আজ ফের এই হুমকি। শুধু তাই নয়, রাষ্ট্রসংঘকে বুড়ো আঙুল দেখিয়ে পিয়ংইয়ং সাফ জানিয়েছে, কোনোমতেই পরমাণু অস্ত্র বানানো বন্ধ করা হবে না।

একের পর এক পরমাণু মিসাইল উৎক্ষেপণ করে আমেরিকাসহ একাধিক দেশের বিরাগভাজন হয়েছে কিমের উত্তর কোরিয়া। প্রকাশ্যে সমর্থন করলেও কিমের একগুঁয়েমিতে কিছুটা ক্ষুব্ধ বিশ্বস্ত বন্ধু চীনও। এমনই পরিস্থিতিতে, ফের পারদ চড়িয়ে হুঙ্কার দিল উত্তর কোরিয়া। দেশের পররাষ্ট্রমন্ত্রী রি ইয়ং-হো এক বিবৃতিতে রাষ্ট্রসংঘকে তুলোধোনা করেন। তিনি বলেন, ক্ষমতার অপব্যবহার করছে রাষ্ট্রসংঘ। মিথ্যে অভিযোগ এনে নিষেধাজ্ঞা আরোপ করে পিয়ংইয়ংকে বিপাকে ফেলতে চাইছে ইউএন।

শুধু তাই নয় আমেরিকাকে চরম হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, জুলাই মাসেই পরমাণু অস্ত্র বহনে সক্ষম আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক মিসাইলের উৎক্ষেপণ করা হয়েছে। আমেরিকার যেকোনো জায়গায় হামলা চালাতে সক্ষম ওই ক্ষেপণাস্ত্র। এই কথা যেন ভুলে না যায় ওয়াশিংটন। মার্কিন গোয়েন্দাদের দেওয়া একটি রিপোর্টে বলা হয়েছে যে, দ্রুত আন্তঃমহাদেশীয় ক্ষেপণাস্ত্র বানানোর দিকে এগিয়ে যাচ্ছে উত্তর কোরিয়া।

.