Be A Millionaire: কোটিপতি হতে চান? তা হলে আজই সেই দিন, হতে পারে শিকে ছিঁড়ল কপালে...

Be A Millionaire: মানুষ তো ছেঁড়া কাঁথায় শুয়েও লাখ টাকার স্বপ্ন দেখত! আজ না হয় ছেঁড়া কাঁথায় শুয়ে কোটি টাকার স্বপ্ন দেখবে! বলা তো যায় না, স্বপ্ন একদিন সত্যিও হতে পারে। হতে পারে, সেই দিনটি হয়তো আজই।

Updated By: May 20, 2024, 08:11 PM IST
Be A Millionaire: কোটিপতি হতে চান? তা হলে আজই সেই দিন, হতে পারে শিকে ছিঁড়ল কপালে...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মানুষ কেন কোটিপতি হতে চান? মনের ভিতরের একটা তাড়না এটা। মানুষ ভাবে, কেন চাইব না কোটিপতি হতে? কে তা না হতে চায়? হতে পারলে তো ভালোই হয়। একটু আরামে-বিলাসে-ব্যসনে কাটানো যায়।

পৃথিবীতে এমন মানুষ বোধহয় পাওয়া যাবে না, যিনি  ধনী হতে চান না বা ধনী হওয়ার স্বপ্ন দেখেন না। তা, সে ঘাম ঝরিয়ে নিজের চেষ্টায় অর্থ উপার্জন করেই হোক, বা সরাসরি  অর্থ উপার্জন না করে, ভাগ্যবলে কিংবা অন্য কোনও ভাবে বিপুল সম্পত্তির মালিক হয়েই হোক-- যে কোনও ভাবেই হোক, তাঁরা কোটিপতি হওয়ার স্বপ্ন দেখেন।

আরও পড়ুন: Bengal Weather Update: বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপ! বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টি বাংলার জেলায়-জেলায়...

না, এই স্বপ্ন দেখা নিশ্চয়ই দোষের নয়। তবে, এখানে একটা বিষয় নজর করার। একটা সময় ছিল যখন মানুষ লাখপতি হতে চাইত। কিন্তু সময়ের সঙ্গে-সঙ্গে তা বদলে গিয়েছে। এখন লাখ টাকার সেই আভিজাত্য আর নেই! এখনকার জীবনযাপনে লাখে হচ্ছে না; কোটিই লক্ষ্য। মানুষের স্বপ্নও তাই কোটির ঘরে গিয়ে ঠেকছে।

আজ কেন হঠাৎ এই সব কথা বলা হচ্ছে? কারণ, যাঁরা ধনী হওয়ার স্বপ্নে বিভোর, আজ তাঁদের দিন। আজ 'নিজেকে কোটিপতি ভাবার দিন'। ডে'জ অব দি ইয়ারে'র তথ্য অনুযায়ী আজকের দিনটি, এই ২০ মে 'ন্যাশনাল বি আ মিলিয়নেয়ার ডে' অর্থাৎ, নিজেকে কোটিপতি ভাবার দিন। দিনটি অবশ্য বিশেষ করে পালিত হয় মার্কিন যুক্তরাষ্ট্রে।

মানুষ তো ছেঁড়া কাঁথায় শুয়েও লাখ টাকার স্বপ্ন দেখত! আজ না হয় ছেঁড়া কাঁথায় শুয়ে কোটি টাকার স্বপ্ন দেখবে! বলা তো যায় না, স্বপ্ন একদিন সত্যিও হতে পারে। হতে পারে, সেই দিনটি হয়তো আজই। ডে'জ অব দি ইয়ারের মতে, ১৭১৯ সালে জন ল মিসিসিপি কোম্পানি প্রতিষ্ঠার পর সাফল্য পান এবং অনেক টাকার মালিক হন। তিনিই প্রথম ব্যক্তি যিনি মিলিয়নেয়ার বা কোটিপতি হিসেবে পরিচিতি লাভ করেন। 

আরও পড়ুন: Iran-India Relationship: রাইসির আকস্মিক মৃত্যুতে কেন ভারতেরও বড় ধরনের ক্ষতি হয়ে গেল?

'ওয়ার্ল্ড ওয়েলথ রিপোর্ট'২০১৫' নামের প্রতিবেদন অনুযায়ী কমপক্ষে ১০ লাখ ডলার বা তার বেশি সম্পদের অধিকারী ব্যক্তিকেই বলা হয় মিলিয়নেয়ার। ২০১৪ সালে এমন মিলিয়নেয়ারের সংখ্যা ছিল ১ কোটি ৪৬ লাখ ৫০ হাজার। জনসংখ্যার বিচারে উত্তর আমেরিকাকে ছাড়িয়ে এখন সবচেয়ে বেশি মিলিয়নেয়ারের বসবাস এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে। এ অঞ্চলে মিলিয়নিয়ারের সংখ্যা এখন ৪৬ লাখ ৯০ হাজার। প্রতিবেদনে আরও বলা হয়েছে, বিশ্বের মোট মিলিয়নেয়ারের ৬০ শতাংশই বসবাস করেন মার্কিন যুক্তরাষ্ট্র, জাপান, জার্মানি ও চিনে! 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.