অস্কারের মঞ্চে বিতর্ক, সেরা ছবি ঘোষণায় বড় ভুল

অস্কারের মঞ্চে বিতর্ক। ঘোষণায় হল বড় ভুল। সেরা ছবি হিসাবে প্রথমে ঘোষিত হয় লা লা ল্যান্ডের নাম। পরক্ষণেই শোধরানো হয় ভুল। জানা যায়, এবছর অস্কারের সেরা ছবি মুনলাইট। তবে লা লা ল্যান্ডের ঝুলি শূন্য নয়। পাঁচ পাঁচটি অস্কার পেয়েছে ছবিটি। সেরা পরিচালক, সেরা অভিনেত্রী, সেরা গানের অস্কার লা লা ল্যান্ডের। সেরা অরিজিনাল স্কোর এবং সেরা প্রোডাকশন ডিজাইনের অস্কারও গিয়েছে তাদের ঝুলিতে।

Updated By: Feb 27, 2017, 01:01 PM IST
অস্কারের মঞ্চে বিতর্ক, সেরা ছবি ঘোষণায় বড় ভুল

ওয়েব ডেস্ক: অস্কারের মঞ্চে বিতর্ক। ঘোষণায় হল বড় ভুল। সেরা ছবি হিসাবে প্রথমে ঘোষিত হয় লা লা ল্যান্ডের নাম। পরক্ষণেই শোধরানো হয় ভুল। জানা যায়, এবছর অস্কারের সেরা ছবি মুনলাইট। তবে লা লা ল্যান্ডের ঝুলি শূন্য নয়। পাঁচ পাঁচটি অস্কার পেয়েছে ছবিটি। সেরা পরিচালক, সেরা অভিনেত্রী, সেরা গানের অস্কার লা লা ল্যান্ডের। সেরা অরিজিনাল স্কোর এবং সেরা প্রোডাকশন ডিজাইনের অস্কারও গিয়েছে তাদের ঝুলিতে।

ডোনাল্ড ট্রাম্পের অভিবাসন নীতির প্রতিবাদ। অস্কারের মঞ্চে হাজির হলেন না ইরানের পরিচালক আসগর ফারহাদি। তাঁর ছবি দ্য সেলসম্যান এ বছর সেরা বিদেশি ছবি হিসাবে অ্যাকাডেমি অ্যাওয়ার্ড পেয়েছে। ফারহাদি নিজে উপস্থিত না থাকলেও অস্কারের মঞ্চে তাঁর বার্তা পড়ে শোনানো হয়।

ফারহাদি জানান, অস্কার তাঁর কাছে বড় সম্মান। কিন্তু, ইরান-সহ সাত দেশের নাগরিকদের আমেরিকায় ঢুকতে না দেওয়ার যে সিদ্ধান্ত ডোনাল্ড ট্রাম্প নেন, তার প্রতিবাদেই তিনি অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের মঞ্চে যাননি। দু-হাজার বারোয় অ্যা সেপারেশন ছবির জন্যও অস্কার পান ফারহাদি।

আকর্ষণীয় কম দামে ভিভোর স্মার্টফোন

মাত্র ৩ মিনিটেই বানিয়ে ফেলুন ‘ফ্রেঞ্চ এগ টোস্ট’

.