Pakistan: কাশ্মীর-সমস্যার নিষ্পত্তি না হলে কিন্তু ভারতের সঙ্গে সম্পর্ক ভালো হবে না, জানিয়ে দিলেন শাহবাজ

ভারতের শুভেচ্ছার জন্য নরেন্দ্র মোদীকে ধন্যবাদ দেন শাহবাজ। তিনি জানান, ভারতের সঙ্গে শান্তিপূর্ণ ও সহযোগিতামূলক সম্পর্কই চায় পাকিস্তান।

Updated By: Apr 12, 2022, 07:38 PM IST
Pakistan: কাশ্মীর-সমস্যার নিষ্পত্তি না হলে কিন্তু ভারতের সঙ্গে সম্পর্ক ভালো হবে না, জানিয়ে দিলেন শাহবাজ

নিজস্ব প্রতিবেদন: কাশ্মীরই যে ভারত-পাক সম্পর্কের মধ্যে 'পিভটাল পয়েন্ট', পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রীর বয়ান থেকে আবারও স্পষ্ট হল সেটা। পাক প্রধানমন্ত্রীর মসনদে বসেই শাহবাজ শরিফ সটান বলে দিলেন ভারতের সঙ্গে শান্তিপূর্ণ সম্পর্কই চায় পাকিস্তান, তবে আগে কাশ্মীর সমস্যার নিরসন জরুরি।

নয়াদিল্লির সঙ্গে অশান্তির পথে হাঁটতে চায় না ইসলামাবাদ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সোমবারের শুভেচ্ছাবার্তার জবাবে মঙ্গলবার এ কথাই জানিয়েছেন ইমরান-উত্তর পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। শান্তি এবং স্থিতিশীলতার জন্য কাশ্মীর সমস্যার সমাধান প্রয়োজন বলেই উল্লেখ করেন তিনি।

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে মোদী টুইটারে লিখেছিলেন-- ভারত সন্ত্রাস থেকে মুক্তি ও স্থিতিশীলতা চায়। আমরা যেন উন্নয়নে মন দিতে পারি এবং আমাদের জনগণের কল্যাণ ও সমৃদ্ধি নিশ্চিত করতে পারি। 
এরই জবাবে আজ, মঙ্গলবার শাহবাজও টুইট করেন। তিনি ভারতের এই শুভেচ্ছার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ দেন। তিনিও জানান, ভারতের সঙ্গে শান্তিপূর্ণ ও সহযোগিতামূলক সম্পর্কই চায় পাকিস্তান। তবে জম্মু ও কাশ্মীর-সহ বিরোধের শান্তিপূর্ণ সমাধানও অপরিহার্য বলে মনে করিয়ে দেন তিনি।

ইমরান খানের পরে নওয়াজ শরিফের ভাই সত্তর বছরের শাহবাজ শরিফ পাকিস্তানের মসনদে বসেছেন। বসেই তিনি পাক সংসদে এক জ্বালাময়ী ভাষণ দেন। সেখানেই উঠে আসে কাশ্মীর, ৩৭০, সন্ত্রাস ইত্যাদি প্রসঙ্গ। 

আরও পড়ুন: Pakistan: পাকিস্তানে রাজনৈতিক পরিবর্তনের কোনও প্রভাব পড়বে না চিন-পাক সম্পর্কে

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.