পাকিস্তানে আমন্ত্রিত হতে পারেন অরুন্ধুতী রায়

কাশ্মীরে আমন্ত্র্রিত হতে পারেন অরুন্ধুতী রায়। পাকিস্তানের অন্তর্গত পঞ্জাব প্রদেশের আইনসভায় সম্প্রতি অধিবেশন চলাকালীন শেখ আলাউদ্দিন নামক এক সদস্য আবেদন করেন, কাশ্মীরের মানুষের উপর ভারত সরকারের 'অত্যাচারের' স্বরূপ উদঘাটন করতে অরুন্ধুতী রায়কে অনুরোধ করা হোক ও পাকিস্তানে আমন্ত্রণ জানানো হোক। এই প্রস্তাব উঠতেই, পাক-পঞ্জাবের মানবসম্পদ উন্নয়মন্ত্রী রাজা আশফাক বলেন যে এই বিষয়ে যদি পাক বিদেশ মন্ত্রক সবুজ সংকেত দেয় তাহলে তাঁরা এগোতে পারে।

Updated By: Sep 6, 2016, 11:35 AM IST
পাকিস্তানে আমন্ত্রিত হতে পারেন অরুন্ধুতী রায়

ওয়েব ডেস্ক: কাশ্মীরে আমন্ত্র্রিত হতে পারেন অরুন্ধুতী রায়। পাকিস্তানের অন্তর্গত পঞ্জাব প্রদেশের আইনসভায় সম্প্রতি অধিবেশন চলাকালীন শেখ আলাউদ্দিন নামক এক সদস্য আবেদন করেন, কাশ্মীরের মানুষের উপর ভারত সরকারের 'অত্যাচারের' স্বরূপ উদঘাটন করতে অরুন্ধুতী রায়কে অনুরোধ করা হোক ও পাকিস্তানে আমন্ত্রণ জানানো হোক। এই প্রস্তাব উঠতেই, পাক-পঞ্জাবের মানবসম্পদ উন্নয়মন্ত্রী রাজা আশফাক বলেন যে এই বিষয়ে যদি পাক বিদেশ মন্ত্রক সবুজ সংকেত দেয় তাহলে তাঁরা এগোতে পারে।

আরও পড়ুন- কাশ্মীরে অশান্ত পরিস্থিতির জন্য হুরিয়তকে একহাত নিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং

'গড অফ স্মল থিংস' এর লেখিকা অরিন্ধুতী বরাবরই তার প্রতিবাদী কণ্ঠ ও দৃপ্ত লেখনীর মাধ্যমে আন্তর্জাতীক মহলে সুপরিচিত। রাজনৈতিকভাবে সচেতন ও পরিবেশ আন্দলন করা এই মানবাধিকার কর্মী দীর্ঘদিন ধরেই কাশ্মীরে ভারতের 'রাষ্ট্র শক্তির আস্ফালনের' বিরুদ্ধে সোচ্চার। এখন দেখার এই লেখিকা কাশ্মীর ইস্যুতে ভারত বিরোধী অবস্থান নিয়ে পাক আইনসভার আমন্ত্রণ গ্রহণ করেন কিনা। আর সেক্ষেত্রে ভারত সরকারেরই বা কী অবস্থান হয়।

আরও পড়ুন- 'তালাক' প্রশ্নে কেন্দ্রকে নোটিশ দিল সুপ্রিম কোর্ট

.