Fact Check: এই কবরটি পাকিস্তানে নয় হায়দরাবাদে, ভুয়ো ছবিই ভাইরাল

ভাইরাল হওয়া ভিডিয়োটি যিনি নিয়েছেন, সেই ব্যক্তি নিশ্চিত করেছেন যে ভিডিয়োটি ভারতের। বিশেষ করে হায়দরাবাদের মাদান্নাপেটের দরবাজাং কলোনির। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি পোস্টে দেখা যায়, একটি কবরের ভিডিয়োতে তালা লাগানো রয়েছে। যা নিয়ে শোরগোল পড়ে গিয়েছে। 

Updated By: May 2, 2023, 05:30 PM IST
Fact Check: এই কবরটি পাকিস্তানে নয় হায়দরাবাদে, ভুয়ো ছবিই ভাইরাল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি কবরের ভিডিয়ো নিয়ে গুজবের শেষ নেই। এমনও বলা হয়, পাকিস্তানে কবরের তালা দেওয়া হয়েছে মৃত নারীর দেহকে ধর্ষণের হাত থেকে রক্ষা করার জন্য। তবে সূত্রের খবর, এই কবরের ভিডিও পাকিস্তানের নয়, হায়দরাবাদের। তালা লাগানোর পিছনে আসল কারণও সামনে এসেছে। এই কবরটি দু'বছর আগে মারা যাওয়া এক মহিলার। কেউ যাতে তার উপরে অন্য কারও কবর না দেয়, তার জন্য আত্মীয়রা কবরের উপর তালা লাগিয়ে দেয়। এরপরেই ভাইরাল হয় সেই ছবি। 

আরও পড়ুন, Boris Johnson | BBC: প্রাক্তন প্রধানমন্ত্রীকে লোন পাইয়ে দেওয়ার অভিযোগ, পদত্যাগ করলেন বিবিসি-র ডিরেক্টর

ভাইরাল হওয়া ভিডিয়োটি যিনি নিয়েছেন, সেই ব্যক্তি নিশ্চিত করেছেন যে ভিডিয়োটি ভারতের। বিশেষ করে হায়দরাবাদের মাদান্নাপেটের দরবাজাং কলোনির। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি পোস্টে দেখা যায়, একটি কবরের ভিডিয়োতে তালা লাগানো রয়েছে। যা নিয়ে শোরগোল পড়ে গিয়েছে। কিছু মানুষের ধারনা ছিল অমানবিক কাজের হাত থেকে বাঁচাতেই কবরে তালা দেওয়া হয়েছে। তবে ভিডিয়োটি আসলে পাকিস্তানের নয়, ভারতের হায়দরাবাদের। দুই বছর আগে মারা যাওয়া এক মহিলার এই কবর। কেউ যেন তার ওপর নিজের প্রিয়জনকে সেখানে কবর দিতে না পারে সে জন্য কবরটি তালাবদ্ধ করে রেখেছেন তার স্বজনরা। কবরস্থানে জায়গার অভাবে এমনটা হয়।

ভাইরাল ভিডিয়োটি তোলা ওই ব্যক্তি নিশ্চিত করেছেন, এটি হায়দরাবাদের মাদান্নাপেটের দরবাজাং কলোনির। বছরখানেক আগে বন্ধুর মায়ের শেষকৃত্যে যোগ দিতে গিয়েছিলেন তিনি। কবরে শায়িত ওই মহিলা বৃদ্ধা ছিলেন এবং দুই বছর আগে মারা গেছেন।

আরও পড়ুন, China Taiwan: চরমে চিন-তাইওয়ান উত্তেজনা, ড্রাগনের এই কাণ্ডে যুদ্ধ বাঁধাবে যেকোনও সময়

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.