ভারত-পাক উত্তেজনার মধ্যেই সেনাপ্রধানকে নিয়ে নিয়ন্ত্রণরেখায় হাজির ইমরান

কাশ্মীরের ৩৭০ ধারা বিলোপের পর পরিস্থিতি আরও উত্তেজক করে তোলার চেষ্টা করছে পাকিস্তান। এর মধ্যেই নিয়ন্ত্রণরেখা সফরে গেলেন পাক প্রধানমন্ত্রী

Updated By: Sep 7, 2019, 05:02 PM IST
ভারত-পাক উত্তেজনার মধ্যেই সেনাপ্রধানকে নিয়ে নিয়ন্ত্রণরেখায় হাজির ইমরান

নিজস্ব প্রতিবেদন: ভারতের যে কোনও প্ররোচনার জবাব দিতে তৈরি পাক সেনা। শুক্রবার নিয়ন্ত্রণরেখায় এমনই হুঁশিয়ারি দিয়ে এলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। এদিন তাঁর সঙ্গে ছিলেন পাক সেনাপ্রধান কামার জাভেদ বাজওয়া, প্রতিরক্ষামন্ত্রী পারভেজ খাট্টাক ও বিদেশমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি।

আরও পড়ুন-‘উপত্যকায় ঘুরছে ২৩০ পাক জঙ্গি, এদের তত্পরতা বন্ধ হলেই কাশ্মীরে বিধিনিষেধ উঠবে’

কাশ্মীরের ৩৭০ ধারা বিলোপের পর পরিস্থিতি আরও উত্তেজক করে তোলার চেষ্টা করছে পাকিস্তান। এর মধ্যেই নিয়ন্ত্রণরেখা সফরে গেলেন পাক প্রধানমন্ত্রী। পাকিস্তানের শহিদ দিবস উপলক্ষ্যে সেখানে যান ইমরান। নিয়ন্ত্রণরেখার বর্তমান পরিস্থিতি নিয়ে তাঁকে বিস্তারিত জানান সেনাকর্তারা।

কয়েক দিন আগেই ইমরান খান সরাসরি বলেছেন, পাক অধিকৃত কাশ্মীরে ভারত যদি কোনও সেনা অভিযান করে তাহলে তা মোকাবিলা করতে তৈরি পাক সেনা। এদিন পাক প্রধানমন্ত্রী আরও বলেন, পাক অধিকৃত কাশ্মীরের নিরাপরাধ মানুষদের টার্গেট করছে ভারত। পাশাপাশি কাশ্মীরে মানবাধিকার লঙ্ঘন করে চলেছে ভারত। কাশ্মীরিদের আত্মনিয়ন্ত্রণের অধিকারকে সমর্থন করে পাকিস্তান।

আরও পড়ুন-'জামা ছিঁড়ে দেয়, বিবস্ত্র করার চেষ্টা করে,' মানিকতলায় গায়িকার যৌন হেনস্থায় অভিযুক্ত তৃণমূল নেতা

এদিকে, কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপ এবং জম্মু-কাশ্মীর ও লাদাখকে কেন্দ্রশাসিত অঞ্চল হিসেবে ঘোষণার পর থেকেই তীব্র বিরোধিতা করে চলেছে পাকিস্তান। এনিয়ে রাষ্ট্রসংঘকেও জড়াতে চাইছে পাকিস্তান। একইসঙ্গে মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পকেও জড়াতে চেয়েছিল পাকিস্তান। তবে কাশ্মীর নিয়ে মাথা গলানোর চেষ্টা করেও শেষ প্রর্যন্ত পিছুহঠেন ট্রাম্প।

.