বিরল রোগে আক্রান্ত পারেভজ মুশারফ, ভর্তি দুবাইয়ের হাসপাতালে

পাকিস্তানের সংবাদমাধ্যম ডন-এর খবর অনুযায়ী, শারীরিক অবস্থার অবনতির জন্যই তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল।

Updated By: Mar 18, 2019, 02:47 PM IST
বিরল রোগে আক্রান্ত পারেভজ মুশারফ, ভর্তি দুবাইয়ের হাসপাতালে

নিজস্ব প্রতিবেদন: বিরল রোগে আক্রান্ত পাকিস্তানের প্রাক্তন রাষ্ট্রপতি পারভেজ মুশারফ। তিনি এখন পাকিস্তানে থাকেন না। দুবাইয়ে স্বেচ্ছা নির্বাসনে রয়েছেন তিনি। সেখানেই তাঁকে একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পাকিস্তানের সংবাদমাধ্যম ডন-এর খবর অনুযায়ী, গত সপ্তাহের শেষের দিকে বছর ৭৫-এর মুশারফকে দুবাইয়ের হাসপাতালে ভর্তি করা হয়। শারীরিক অবস্থার অবনতির জন্যই তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল।

জানা গিয়েছে, বিরল রোগে আক্রান্ত পারভেজ মুশারফ। তিনি যে রোগে আক্রান্ত, তার নাম অ্যামিলয়ডোসিস। অ্যামিলয়েড নামে একটি প্রোটিন যখন শরীরের বিভিন্ন অঙ্গে জমতে শুরু করে, তখনই এই রোগে আক্রান্ত হন কেউ।

আরও পড়ুন: ‘বিশ্বাস করুন, সমস্যার সমাধান হবেই’ মাসুদ প্রসঙ্গে সাফাই চিনা রাষ্ট্রদূতের

জানা গিয়েছে, হাসপাতালে নিয়ে যাওয়া হলেও তাঁকে ছেড়ে দেওয়া হয়েছে। চিকিত্সকরা তাঁকে সম্পূর্ণ বিশ্রাম নিতে বলেছেন। প্রসঙ্গত, গত বছরের অক্টোবরে জানা গিয়েছিল যে স্নায়ুজনিত রোগে আক্রান্ত হয়েছেন পারভেজ মুশারফ। লন্ডনেও তাঁর চিকিত্সা হয়েছে।

পাকিস্তানে মুশারফের বিরুদ্ধে একাধিক মামলা চলছে। তাই তিনি পাকিস্তান থেকে দূরে রয়েছেন। তবে দেশে ফিরতে তিনি ইচ্ছুক। কিন্তু অল পাকিস্তান মুসলিম লিগ সূত্রে খবর, স্বচ্ছভাবে বিচারপ্রক্রিয়া চলবে, এমন প্রতিশ্রুতি পেলে তবেই তিনি দেশে ফিরবেন।

.