চোকসিকে দেশে ফেরাতে ডমিনিকায় ৮ সদস্যের বিশেষ দল পাঠাল কেন্দ্র

ডমিনিকা(Dominica) সরকার তরফে জানানো হয়েছে, অ্যান্টিগার নাগরিক হিসেবে প্রমাণ  পাওয়া গেলেই অ্যান্টিগায় ফেরত পাঠানো হবে চোকসিকে

Updated By: Jun 1, 2021, 11:40 PM IST
চোকসিকে দেশে ফেরাতে ডমিনিকায় ৮ সদস্যের বিশেষ দল পাঠাল কেন্দ্র

নিজস্ব প্রতিবেদন: দেশ থেকে পালিয়ে কপালের ফেরে ক্যারিবিয়ান দেশ ডমিনিকায় গ্রেফতার পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক দুর্নীতির মাথা মেহুল চোকসি। কিন্তু তাকে দেশে ফেরানো নিয়ে তৈরি হয়েছে জটিলতা। সেসব কাটিয়ে চোকসিকে দেশে ফেরাতে ডমিনিকায় বিশেষ দল পাঠাল কেন্দ্র।

আরও পড়ুন-CBSE দ্বাদশের পরীক্ষা বাতিল, 'পড়ুয়াদের স্বার্থে সিদ্ধান্ত নিয়েছি', ঘোষণা PM Modi-র

কেন্দ্রীয় সরকার সূত্রে খবর, গত ২৮ মে কেন্দ্রের ওই দলটি পৌঁছে গিয়েছে ডমিনিকায়। আগামিকাল চোকসিকে(Choksi) দেশে ফেরাতে ডমিনিকার আদালতে সওয়াল করবেন ভারতীয় আধিকারিকরা।

কারা রয়েছেন ওই দলে? কেন্দ্র সরকার সূত্রে খবর, কেন্দ্রের পাঠানো ওই দলে রয়েছেন সিবিআইয়ের(CBI) ২ আধিকারিক। এছাড়াও রয়েছেন ইডি ও সিআরপিএফের আধিকারিকরা মিলিয়ে মোট ৮ জন।

উল্লেখ্য, গত ২৩ মে অ্যান্টিগা থেকে উধাও হয়ে যান ১৩,৫০০ কোটি দুর্নীতির মাথা চোকসি। ২০১৮ সাল থেকে অ্যান্টিগাতেই(Antigua) বসবাস করছেন চোকসি। সংবাদমাধ্যমের খবর, এক বান্ধবীর সঙ্গে অ্যান্টিগা থেকে উধাও হয়ে যান চোকসি। তবে চোকসির আইনজীবীর দাবি, অ্য়ান্টিগার জলি হারবার থেকে বান্ধবী-সব তাকে অপহরণ করে আনা হয় ডমিনিকায়।

আরও পড়ুন- বিধিনিষেধের সুফল, রাজ্যে দেড় মাস আগের জায়গায় ফিরল করোনা সংক্রমণ   

এদিকে, ডমিনিকা(Dominica) সরকার তরফে জানানো হয়েছে, অ্যান্টিগার নাগরিক হিসেবে প্রমাণ  পাওয়া গেলেই অ্যান্টিগায় ফেরত পাঠানো হবে চোকসিকে। সেরকম কিছু হলে চোকসিকে ফেরানো ভারতের পক্ষে সুবিধে হবে। কারণ অ্যান্টিগার প্রধানমন্ত্রী জানিয়েছেন, চোকসিকে ফেরত পেলেই তাকে ভারতে ফেরত পাঠানো হবে। এদিকে, বিদেশ মন্ত্রকও চোকসিকে ফেরত পাওয়ার ব্যাপারে ডমিনিকার সঙ্গে কথা বলছে। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)