বিধিনিষেধের সুফল, রাজ্যে দেড় মাস আগের জায়গায় ফিরল করোনা সংক্রমণ

গত ২৪ ঘণ্টায় কোভিডে মারা গিয়েছেন (COVID Death in West Bengal) ১৩৭ জন। 

Updated By: Jun 1, 2021, 10:25 PM IST
বিধিনিষেধের সুফল, রাজ্যে দেড় মাস আগের জায়গায় ফিরল করোনা সংক্রমণ

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে মিলতে শুরু করেছে বিধিনিষেধের সুফল। গত কয়েকদিন ধরে রাজ্যে ক্রমহ্রাসমান করোনা (COVID-19) সংক্রমণ। সেই ধারা মেনে এবার ১০ হাজারের নীচে চলে গেল সংক্রমিত। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৪২৪ জন। কমল দৈনিক মৃতের সংখ্যাও। করোনায় মৃত্যু হয়েছে ১৩৭ জনের। সুস্থ হয়েছেন ১৭ হাজার ৭২২ জন। 

স্বাস্থ্য দফতরের বুলেটিন (West Bengal Heath Department) অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সংক্রামিতের সংখ্যা ৯, ৪২৪। প্রায় দেড়মাস পর ১০ হাজারের নীচে নামল সংক্রমিতের সংখ্যা। গত ২০ এপ্রিল প্রথমবার ৯ হাজার ছাড়িয়েছিল। ওই দিন আক্রান্তের সংখ্যা ছিল ৯,৮১৯। পরের দিন অর্থাৎ ২১ এপ্রিল ১০ হাজার ৭৮৪ জন সংক্রামিত হন। নমুনা যাচাই করা হয়েছে ৬৫ হাজার ৪১ জনের। সংক্রমণের হার ১১.০৯ শতাংশ। কলকাতায় সংক্রমিতের সংখ্যা ১,০৩২। ২  হাজার ২৮ জন সংক্রামিত উত্তর ২৪ পরগনায়। হাওড়া, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্তের সংখ্য যথাক্রমে ৬৬১, ৪৪৮ ও ৭৫৫।

গত ২৪ ঘণ্টায় কোভিডে মারা গিয়েছেন (COVID Death in West Bengal) ১৩৭ জন। গতকাল সংখ্যাটা ছিল ১৩১। কলকাতা ও উত্তর ২৪ পরগনায় মৃতের সংখ্যা যথাক্রমে ৩২ ও ৩৫। ১৩ জনের মৃত্যু হয়েছে দক্ষিণ ২৪ পরগনায়। হাওড়া ও হুগলিতে মৃতের সংখ্যা যথাক্রমে ৮ এবং ৫। 

গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনামুক্ত (Coronavirus) হয়েছেন ১৭ হাজার ৭২২ জন। এখনও পর্যন্ত সুস্থতার হার ৯১.৩২%। বর্তমানে সক্রিয় করোনা আক্রান্ত নেমে গিয়েছে ১ লক্ষ নীচে। তা এই মুহূর্তে ৭৮ হাজার ৬১৩।

আরও পড়ুন- মধ্য জুলাই থেকে দিনে ১ কোটি টিকা, ডিসেম্বরের মধ্যে গোটা দেশে টিকাকরণ: ICMR প্রধান