Preesha Chakraborty: বিশ্বের মেধাবী ছাত্রদের তালিকায় এক বাঙালি! জানেন কে এই প্রীশা চক্রবর্তী?

Indian Girl: ‘বিশ্বের উজ্জ্বল’ ছাত্রদের তালিকায় স্থান পেলেন ভারতীয় বংশোদ্ভূত এক বাঙালি প্রীশা চক্রবর্তী। একটি মিডিয়া রিলিজ অনুসারে, তিনি গ্রেড থ্রী অর্থাৎ ক্লাস থ্রী-এর ছাত্রী হিসাবে ২০২৩ সালের গ্রীষ্মে আমেরিকা ভিত্তিক জনস হপকিন্স সেন্টার ফর ট্যালেন্টেড ইয়ুথ পরীক্ষা দিয়েছিলেন।

Updated By: Jan 16, 2024, 07:02 PM IST
Preesha Chakraborty: বিশ্বের মেধাবী ছাত্রদের তালিকায় এক বাঙালি! জানেন কে এই প্রীশা চক্রবর্তী?

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ‘বিশ্বের উজ্জ্বল’ ছাত্রদের তালিকায় স্থান পেলেন ভারতীয় বংশোদ্ভূত এক বাঙালি প্রীশা চক্রবর্তী। প্রীশা চক্রবর্তী ক্যালিফোর্নিয়ার ওয়ার্ম স্প্রিং এলিমেন্টারি বিদ্যালয়ের ছাত্রী। একটি মিডিয়া রিলিজ অনুসারে, তিনি গ্রেড থ্রী অর্থাৎ ক্লাস থ্রী-এর ছাত্রী হিসাবে ২০২৩ সালের গ্রীষ্মে আমেরিকা ভিত্তিক জনস হপকিন্স সেন্টার ফর ট্যালেন্টেড ইয়ুথ পরীক্ষা দিয়েছিলেন।

 আরও পড়ুন: Israel-Palestine War: যুদ্ধের ১০০ দিন পূর্ণ! গাজায় নিহতের সংখ্যা ২৪ হাজার ছাড়াল...

সোমবার জনস হপকিন্স সেন্টার ফর ট্যালেন্টেড ইয়ুথ পরীক্ষার ফলাফল সামনে আসে। সেই তালিকায় জায়গা করে নেয় প্রীশা। তালিকাটি ৯০ টি দেশের ১৬০০০-এরও বেশি শিক্ষার্থীর গ্রেড-স্তরের পরীক্ষার ফলাফলের ভিত্তিতে তৈরি করা হয়েছিল।

৯ বছর বয়সি প্রীশা ভ্রমণ, হাইকিং করতে পছন্দ করে এবং পড়াশোনার পাশাপাশি মিক্সড মার্শাল আর্টে আগ্রহী। তার পিতামাতার মতে, প্রীশা সবসময় শেখার প্রতি আগ্রহী এবং ধারাবাহিকভাবে ব্যতিক্রমী শিক্ষাগত দক্ষতা প্রদর্শন করেছে ছোট থেকেই। প্রেস রিলিজ অনুসারে, তিনি পরীক্ষার মৌখিক এবং লিখিত বিভাগে - উন্নত গ্রেড ৫ পারফরম্যান্সের ৯৯ শতাংশের সমতুল্য এবং গ্র্যান্ড অনার্স জিতেছেন।

আরও পড়ুন: Pakistan: একটি ডিমের দাম ৩৪ টাকা! হাহাকার পড়ে গিয়েছে শীতের বাজার জুড়ে...

এর আগে মাত্র ৬ বছর বয়সে নাগলিয়ারি ননভার্বাল এবিলিটি টেস্টে ৯৯ শতাংশ নম্বর পেয়ে সকলের নজর কেড়েছিল সে। এবং তিনি ছয় বছর বয়সে বিশ্বব্যাপী বিখ্যাত মেনসা ফাউন্ডেশন, বিশ্বের প্রাচীনতম উচ্চ-আইকিউ সোসাইটির আজীবন সদস্য হয়েছিলেন। তাছাড়াও CTY ট্যালেন্ট সার্চের অংশ হিসেবে, SAT (স্কলাস্টিক অ্যাসেসমেন্ট টেস্ট), ACT (আমেরিকান কলেজ টেস্টিং), স্কুল এবং কলেজের যোগ্যতা পরীক্ষায় তার ব্যতিক্রমী পারফরম্যান্সের জন্য তাকে সম্মানিত করা হয়েছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.