প্রেসিডেন্টের বাসভবনে বিক্ষোভকারীরা, নিরুদ্দেশ গোটাবায়া

শ্রীলঙ্কায় মুদ্রাস্ফীতি এক বছরে ৫৪.৬ শতাংশ বেড়েছে এবং খুব তারাতারি ৬০ শতাংশ হবে বলে মনে করা হচ্ছে। পরিবহন খরচ মাত্র এক মাসে ১২৮ শতাংশ বেড়েছে।

Updated By: Jul 9, 2022, 02:43 PM IST
প্রেসিডেন্টের বাসভবনে বিক্ষোভকারীরা, নিরুদ্দেশ গোটাবায়া

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শ্রীলঙ্কার প্রতিরক্ষা দফতর সূত্রে জানা গিয়েছে, শনিবার নিজের বাড়ি থেকে পালিয়েছেন দেশের রাষ্ট্রপতি। বিক্ষোভকারীরা তার বাসভবন ঘেরাও করার পরেই পালিয়েছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপক্ষে। 

শ্রীলঙ্কার সংবাদ সংস্থা ডেইলি মিরর জানিয়েছে প্রেসিডেন্টের বাসভবনে ধুকে গিয়েছেন বিক্ষভকারিরা। 

জানা গিয়েছে, হাজার হাজার বিক্ষোভকারী ব্যারিকেডে ভেঙে ফোর্টের রাষ্ট্রপতি ভবনের প্রধান প্রবেশদ্বারে পৌঁছেছে। এছাড়াও পুলিসকে এলাকা থেকে সরে যেতে দেখা গিয়েছে বলেও জানানো হয়েছে। বাতাসে গুলি ছোড়ার পাশাপাশি একটানা টিয়ার গ্যাস ছোড়া হচ্ছে বলেও জানা গিয়েছে।

আরও পড়ুন: Lynnea Salvo: সাইকেলে ৩,৩৫২ কিলোমিটার অতিক্রম করলেন এই বৃদ্ধা

মঙ্গলবার বিক্রমাসিংহে শ্রীলঙ্কার পার্লামেন্টে বলেন, দেশ শুধু দেউলিয়াই নয়, সেখানে কোনও জ্বালানি অবশিষ্ট নেই। জ্বালানির অপ্রতুলতার কারণে সরকারি কর্মচারীদের বাড়িতে থাকতে বলা হয়েছে।

মুদ্রাস্ফীতি এক বছরে ৫৪.৬ শতাংশ বেড়েছে এবং খুব তারাতারি ৬০ শতাংশ হবে বলে মনে করা হচ্ছে। পরিবহন খরচ মাত্র এক মাসে ১২৮ শতাংশ বেড়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.