Imran Khan: বহুমূল্য উপহার বিক্রি করছেন পাক প্রধানমন্ত্রী! দেশজুড়ে হইচই

অভিযোগে সরব বিরোধীরা।

Updated By: Oct 21, 2021, 08:48 PM IST
 Imran Khan: বহুমূল্য উপহার বিক্রি করছেন পাক প্রধানমন্ত্রী! দেশজুড়ে হইচই

নিজস্ব প্রতিবেদন: অন্যান্য দেশের রাষ্ট্রপ্রধান বা শীর্ষ নেতাদের থেকে পাওয়া বহুমূল্য উপহার বিক্রি করছেন ইরমান খান (Imran Khan)। শুনতে অবাক লাগলেও, পাকিস্তানের প্রধানমন্ত্রীর (Prime Minister of Pakistan) বিরুদ্ধে এমনই চাঞ্চল্যকর অভিযোগ করলেন বিরোধীরা। 

সাধারণত বিদেশ ভ্রমণে গেলে উপহার বিনিময় করে তাকেন রাষ্ট্রপ্রধানরা। বিশ্বের সমস্ত দেশেই এই রীতি মেনে চলা হয়। সেই সমস্ত উপহার একটি নির্দিষ্ট দফতরে রাখা হয়। পরে তা বিক্রির জন্য নিলামে তোলা হয়। এবার পাক প্রধানমন্ত্রীর বিরুদ্ধে সরাসরি উপহার বিক্রির অভিয়োগ তুলেলন পাকিস্তানের বিরোধী দল PML-N-এর নেত্রী তথা প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের (Nawaz Sharif) মেয়ে মারিয়াম নওয়াজ (Maryam Nawaz)। উর্দু ভাষায় করা ট্যুইটে পাক প্রধানমন্ত্রীর (Prime Minister of Pakistan) বিরুদ্ধে তোপ দাগেন তিনি। 

আরও পড়ুন: Baby Briggs: একরত্তির এখনই মাসে রোজগার প্রায় লাখখানেক টাকা

আরও পড়ুন: Afghanistan: পড়ছে আফগানির দাম, অগ্নিমূল্য কাবিলের বাজার

এমনকী Pakistan Democratic Movement-এর প্রধান মৌলানা ফজলুর রেহমানও একই অভিযোগ করেন। গোটা বিষটিকে 'লজ্জাজনক' বলে দাবি করেন তিনি। সূত্রের খবর প্রিন্স অফ গাল্ফ কান্ট্রি ইরমান খানকে (Imran Khan) একটি বহুমূল্য ঘড়ি উপহার দিয়েছিলেন। সেটা নাকি প্ক প্রধানমন্ত্রী দুবাইতে বিক্রি করেছেন। এই ধরনের ঘটনা পাকিস্তানের সম্মানহানি করছে বলে দাবি করেছেন PML-N-এর পাঞ্জাব প্রদেশের প্রধান রানা সানাউল্লাহ। 

বিষয়টি নিয়ে গোপনীয়তা বজায় রেখেছেন পাক প্রধানমন্ত্রী রাজনৈতিক বিষয়ক অধিকর্তা Shahbaz Gill। এমনকী গত মাসেও এই বিষয়ে সাধারণ মানুষকে জানাতে চায়নি পাক সরকার। পাকিস্তানের তথ্য কমিশন গত মাসেই পাক সরকারের থেকে বিদেশ থেকে পাওয়া উপহারের হিসেব চেয়েছিল। কিন্ত ইমরান প্রশাসন তা দিতে অস্বীকার করে। বিভিন্ন দেশের রাষ্ট্রনেতাদের থেকে উপহারের তালিকা দেয়নি। তাদের যুক্তি ছিল, ওই তালিকা প্রকাশ করলে, দেশের জাতীয় স্বার্থকে বিঘ্নিত হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.