Ram Mandir in Canada: রাম মন্দিরের দেওয়ালে ভারতবিরোধী স্লোগান, ব্যবস্থা নেওয়ার দাবি ভারতীয় দূতাবাসের

Canada Hindu Temple: এটিই প্রথম নয় যখন কানাডায় কোনও হিন্দু মন্দিরে ভারত-বিরোধী ছবি দিয়ে বিকৃত করা হয়েছে। চলতি বছরের জানুয়ারিতে কানাডার ব্রাম্পটনে একটি বিখ্যাত হিন্দু মন্দিরে ভারতবিরোধী গ্রাফিতি তৈরি করে ভাঙচুর করা হয়।

Updated By: Feb 15, 2023, 10:36 AM IST
Ram Mandir in Canada: রাম মন্দিরের দেওয়ালে ভারতবিরোধী স্লোগান, ব্যবস্থা নেওয়ার দাবি ভারতীয় দূতাবাসের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কানাডায় আবারও ভারতবিরোধী স্লোগান ও গ্রাফিটি দিয়ে নষ্ট করা হয়েছে একটি হিন্দু মন্দির। সংবাদ সংস্থা এএনআই অনুসারে, মঙ্গলবার টরন্টোতে ভারতের কনস্যুলেট জেনারেল এই ঘটনার তীব্র নিন্দা করেছেন এবং কানাডিয়ান কর্তৃপক্ষকে ঘটনার তদন্ত করতে এবং অপরাধীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানিয়েছেন।

টরন্টোতে ভারতের কনস্যুলেট জেনারেল ট্যুইট করেছেন, 'আমরা ভারত-বিরোধী গ্রাফিটি দিয়ে মিসিসাগায় রাম মন্দিরের অবমাননার তীব্র নিন্দা করছি। আমরা কানাডার কর্তৃপক্ষকে ঘটনার তদন্ত করে দোষীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানিয়েছি’।

হিন্দু মন্দির ধ্বংসের অনেক ঘটনা সামনে এসেছে

কানাডায় কোনও হিন্দু মন্দিরে ভারতবিরোধী ছবি দিয়ে বিকৃত করা এই প্রথম নয়। চলতি বছরের জানুয়ারিতে কানাডার ব্রাম্পটনে একটি বিখ্যাত হিন্দু মন্দিরে ভারতবিরোধী গ্রাফিটি তৈরি করে ভাঙচুর করা হয়।

টরন্টোতে ভারতের কনস্যুলেট জেনারেল গৌরী শঙ্কর মন্দিরে ভাঙচুরের ঘটনার নিন্দা জানিয়ে বলেছিলেন যে মন্দিরের বিকৃতি কানাডায় ভারতীয় সম্প্রদায়ের অনুভূতিতে গভীরভাবে আঘাত করেছে।

আরও পড়ুন: Pakistan Economic Crisis: এক প্যাকেট দুধের দাম ২১০ টাকা, চিকেন ৮০০ ছুঁইছুঁই! প্রতিবেশীর পাড়ায় বাজার আগুন...

এর আগে ২০২২ সালের সেপ্টেম্বরে, কানাডার BAPS স্বামীনারায়ণ মন্দিরকে 'কানাডিয়ান খালিস্তানি চরমপন্থীরা' ভারত বিরোধী চিত্রকর্ম দিয়ে বিকৃত করেছিল। এছাড়াও, গ্রেটার টরন্টো এরিয়ার (জিটিএ) রিচমন্ড হিলের বিষ্ণু মন্দিরে মহাত্মা গান্ধীর একটি মূর্তি ২০২২ সালের জুলাইয়ে বিকৃত করা হয়েছিল।

আরও পড়ুন: South Africa Floods: ভেসে গিয়েছে গাড়ি, ঘরছাড়া বহু মানুষ! বন্যার জেরে জরুরি অবস্থা জারি...

সেপ্টেম্বরে বিদেশ মন্ত্রক একটি বিবৃতি জারি করেছে

গত বছরের সেপ্টেম্বরে, ভারতীয় বিদেশ মন্ত্রক একটি বিবৃতি জারি করে বলেছিল যে কানাডায় ভারতীয়দের বিরুদ্ধে ঘৃণামূলক অপরাধে ‘ভারত বিরোধী কার্যকলাপের তীব্র বৃদ্ধি’ হয়েছে। ভারত কানাডা সরকারের কাছে ঘটনার সঠিক তদন্তেরও আহ্বান জানিয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.