বাংলার ফুটবলে এবার ডাচ টাচ; উদ্যোগ মুখ্যমন্ত্রীর

বাংলার ফুটবলে এ বার ডাচ টাচ। রাজ্যে ফুটবলের উন্নয়নে এগিয়ে এল রয়্যাল ডাচ ফুটবল অ্যাসোসিয়েশন। নেদারল্যান্ডসের হেগ-এ রাজ্য সরকারের সঙ্গে প্রাথমিক চুক্তি সেরে ফেলল তারা। কোচেদের সঠিক প্রশিক্ষণ, বাংলার মাঠ থেকে প্রতিভা তুলে আনার কাজ করবে ডাচেরা।

Updated By: Jun 21, 2017, 09:58 PM IST
বাংলার ফুটবলে এবার ডাচ টাচ; উদ্যোগ মুখ্যমন্ত্রীর
ছবি সৌজন্য : ফেসবুক

ব্যুরো : বাংলার ফুটবলে এ বার ডাচ টাচ। রাজ্যে ফুটবলের উন্নয়নে এগিয়ে এল রয়্যাল ডাচ ফুটবল অ্যাসোসিয়েশন। নেদারল্যান্ডসের হেগ-এ রাজ্য সরকারের সঙ্গে প্রাথমিক চুক্তি সেরে ফেলল তারা। কোচেদের সঠিক প্রশিক্ষণ, বাংলার মাঠ থেকে প্রতিভা তুলে আনার কাজ করবে ডাচেরা।

রাষ্ট্রসঙ্ঘের আমন্ত্রণে নেদারল্যান্ডসে মুখ্যমন্ত্রী। তার ফাঁকেই বাংলার ফুটবলের উন্নতিতে গুরুত্বপূর্ণ পদক্ষেপ করলেন তিনি। রয়্যাল ডাচ ফুটবল অ্যাসোসিয়েশনের সঙ্গে প্রাথমিক চুক্তি সেরে ফেলল রাজ্য সরকার। মঙ্গলবার, নেদারল্যান্ডসের হেগ শহরে মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে ডাচ ফুটবল অ্যাসোসিয়েশনের সঙ্গে এক্সপ্রেশন অফ ইন্টারেস্ট সংক্রান্ত নথি বিনিময় করেন শিল্পসচিব রাজীব সিনহা।

কোচেদের তালিম, বাংলার মাঠ থেকে প্রতিভা তুলে আনা এবং সেই খেলোয়াড়দের সঠিক প্রশিক্ষণ দেবেন ডাচ ফুটবল বিশেষজ্ঞরা। যুব বিশ্বকাপের আগে সেপ্টেম্বরেই কলকাতায় আসছেন ডাচরা। বিশ্ব ফুটবলের আঙিনায় রুড গুলিট, যোহান ক্রুয়েফদের কমলা ঝড়ে আলোড়িত হয়েছে এই বাংলাও। সেই বাংলায় এ বার আসছে টোটাল ফুটবলের দেশ। রাজ্যের ফুটবলের উন্নতিতে মুখ্যমন্ত্রীর পদক্ষেপকে স্বাগত জানাচ্ছেন খেলোয়াড়, কর্মকর্তা থেকে শুরু করে সকলেই। এ নিয়ে শিল্পমহলেরও সহযোগিতা চেয়েছে রাজ্য সরকার।

আরও পড়ুন- দুবাই থেকে আমস্টারডামগামী ফ্লাই এমিরেটসের বিমান মমতাময় হয়ে উঠল

.