Russia Ukraine War: ইউক্রেনে সেনা ঘাঁটিতে রাশিয়ার এয়ারস্ট্রাইক, মৃত ৩৫; আহত শতাধিক

রুশ সেনার আরও একটি হামলায় ৯ জনের মৃত্যু হয়েছে

Updated By: Mar 13, 2022, 06:22 PM IST
 Russia Ukraine War: ইউক্রেনে সেনা ঘাঁটিতে রাশিয়ার এয়ারস্ট্রাইক, মৃত ৩৫; আহত শতাধিক
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: ইউক্রেনের সেনা ঘাঁটিতে রুশ সেনার এয়ারস্ট্রাইক ( Russian Air Strikes)। স্থানীয় সূত্রে খবর, রবিবার পোল্যান্ড সীান্ত ঘেঁষা পূর্ব ইউক্রেনের লিভ (Lviv) শহরে সেনা ঘাঁটিতে হামলা চালায় রুশ সেনা (Russian Army)। হামলায় ৩৫ জনের মৃত্যু হয়েছে। আহত আনুমানিক ১৩৪ জন বলে সূত্রের খবর।

দক্ষিণ ইউক্রেনের মাইকোলাইভ শহরেও হামলা চালানো হয়েছে বলে জানিয়েছেন সেখানকার গভর্নর। সেই হামলায় আরও ৯ জনের মৃত্যু হয়েছে। শনিবারই ভিডিও বার্তায় ইউক্রেনের জেলেনস্কি (President Volodymyr Zelensky) হুঁশিয়ারি দিয়েছেন যে, কোনও ভাবেই ইউক্রেনের দখল নিতে পারবে না রাশিয়া। তিনি বলেন, "ওরা আমাদের ভাঙতে পারবে না। ওদের সেই শক্তি বা উৎসাহই নেই। ওরা নাশকতা এবং সন্ত্রাসে বিশ্বাসী।" ২৪ ফেব্রুয়ারি থেকে ইউক্রেনের বিরুদ্ধে যুদ্ধ শুরু করেছে রাশিয়া (Russia-Ukraine War)। প্রথম থেকেই ইউক্রেনের পূর্ব এবং দক্ষিণাংশে হালমা চালাচ্ছে রুশ সেনা। ধীরে ধীরে ইউক্রেনের মধ্য এবং পশ্চিম ইউক্রেনেও হামলার গতি বেড়েছে। মধ্য ইউক্রেনের ডিনপ্রো শহরে হামলা করেছে রুশ সেনা। 

অন্যদিকে, ইউক্রেনে যুদ্ধ-পরিস্থিতি ক্রমশ খারাপ হওয়ায় এবং অশান্তি ও নিরাপত্তাহীন আবহে কাজ করা অসুবিধা হওয়ায় সাময়িক ভাবে পোল্যান্ডে সরে গিয়েছে ভারতীয় দূতাবাস। মিনিস্ট্রি অফ এক্সটার্নাল অ্যাফেয়ারস এই কথা জানিয়েছেন।  এর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) এই সংক্রান্ত এক বৈঠক করেন। সেই মিটিংয়ে ভারতের সুরক্ষার বিষয়টি নিয়ে আলোচনা হয়। প্রধানমন্ত্রী (PM Narendra Modi) সেই মিটিংয়ে খারকিভ ও কিয়েভের খোঁজখবর নেন। 'অপারেশ গঙ্গা' সংক্রান্ত খোঁজখবরও নেন। 

আরও পড়ুন: Russia-Ukraine War: যুদ্ধ-পরিস্থিতি বিবেচনা করে ইউক্রেন থেকে পোল্যান্ডে সরে গেল ভারতীয় দূতাবাস

আরও পড়ুন: Congo Rail Accident: ট্রেন লাইনচ্যুত; গভীর খাদে গিয়ে পড়ল বগি!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.