Russia-Ukraine War: ৯ মে ইউক্রেনে যুদ্ধ ঘোষণার খবর ডাহা মিথ্যা; অবশেষে মন্তব্য রাশিয়ার

ইউক্রেনের বিরুদ্ধে সর্বাত্মক যুদ্ধ ঘোষণার কথা সম্পূর্ণ উড়িয়ে দিয়েছে রাশিয়া। আগামি ৯ মে রাশিয়ার বিজয় দিবসে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন আনুষ্ঠানিক যুদ্ধের ঘোষণা করবেন বলে যে জল্পনা ভেসে বেড়াচ্ছে তাকে সম্পূর্ণ নস্যাৎ করেছে রাশিয়া।

Updated By: May 5, 2022, 01:40 PM IST
Russia-Ukraine War: ৯ মে ইউক্রেনে যুদ্ধ ঘোষণার খবর ডাহা মিথ্যা; অবশেষে মন্তব্য রাশিয়ার

নিজস্ব প্রতিবেদন: ইউক্রেনে শুরু হওয়া হামলাকে এখন পর্যন্ত 'বিশেষ সামরিক অভিযান' বলে আসছে মস্কো। তবে এবার রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্রেনের বিরুদ্ধে আনুষ্ঠানিকভাবে যুদ্ধ ঘোষণা করতে পারেন বলে মনে করছেন মার্কিন ও পশ্চিমি কর্মকর্তারা। ক'দিন আগে এই সংক্রান্ত একটি খবর সারা বিশ্বে সাড়া ফেলে দিয়েছিল। 

কিন্তু ইউক্রেনের বিরুদ্ধে সর্বাত্মক যুদ্ধ ঘোষণার এই কথা সম্পূর্ণ উড়িয়ে দিয়েছে রাশিয়া। আগামী ৯ মে রাশিয়ার বিজয় দিবসে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন আনুষ্ঠানিক যুদ্ধের ঘোষণা করবেন বলে যে জল্পনা ভেসে বেড়াচ্ছে তাকে সম্পূর্ণ নস্যাৎ করেছে রাশিয়া।

গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক অভিযান চালানোর নির্দেশ দিয়েছিলেন পুতিন। এরপর দু'মাস পেরিয়েছে। রাশিয়াবাহিনীর হামলায় ইউক্রেনের গুরুত্বপূর্ণ শহর ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। রাশিয়ার বিরুদ্ধে গণহত্যা চালানোর অভিযোগও উঠেছে। তা সত্ত্বেও একে যুদ্ধ বলতে রাজি নয় রাশিয়া।

আগামী ৯ মে দ্বিতীয় বিশ্বযুদ্ধে সোভিয়েত ইউনিয়নের বিজয় দিবস। ১৯৪৫ সালের এই দিনে হিটলারের নাৎসি বাহিনীর পরাজয় ঘটে রাশিয়ার হাতে। তারপর থেকেই রাশিয়া দিনটিকে স্মরণ করে আসছে।

আরও পড়ুন: Floating City: জলের উপর আস্ত শহর! বিশ্বের প্রথম ফ্লোটিং সিটি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.