ভোটপ্রার্থী সাকিব? রাতেই দেখা করলেন প্রধানমন্ত্রীর সঙ্গে!

সেখানেই শেখ হাসিনা তাঁকে খেলা চালিয়ে যাওয়ার পরামর্শ দেন। তারপরেই নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন সাকিব।

Updated By: Nov 11, 2018, 03:56 PM IST
ভোটপ্রার্থী সাকিব? রাতেই দেখা করলেন প্রধানমন্ত্রীর সঙ্গে!

নিজস্ব প্রতিবেদন : বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানকে জাতীয় সংসদ নির্বাচনে অংশ না নিয়ে খেলায় মনোযোগ দিতে বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর পরামর্শে বাংলাদেশের আসন্ন নির্বাচনে শেষ পর্যন্ত মনোনয়নপত্র তুলছেন না সাকিব। তবে বাংলাদেশের একদিনের ক্রিকেট দলের অধিনায়ক মাশরফি মোর্তাজা আওয়ামি লিগের হয়ে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

আরও পড়ুন - ১৮ বছরে সব থেকে খারাপ টেস্ট পারফরম্যান্স বাংলাদেশের, ভারত ছ'য়ে

জাতীয় সংসদ নির্বাচনে মাগুরা-১ থেকে আওয়ামি লিগের ভোট প্রার্থী হচ্ছেন বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান - শনিবার বাংলাদেশ জুড়ে এই খবরে শোরগোল পড়ে যায়। কিন্তু রাত্রেই গণভবনে সাকিবকে ডেকে পাঠান বাংলাদেশের প্রধানমন্ত্রী তথা আওয়ামি লিগ সভাপতি শেখ হাসিনা। রাতেই প্রধানমন্ত্রীর জরুরি তলবে সাড়া দিয়ে দেখা করেন সাকিব। সেখানেই শেখ হাসিনা তাঁকে খেলা চালিয়ে যাওয়ার পরামর্শ দেন। তারপরেই নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন সাকিব। আওয়ামি লিগের সাধারণ সম্পাদক তথা সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানান, "প্রধানমন্ত্রী, সাকিব আল হাসানকে বলেছেন, আগামী বছর বিশ্বকাপ আছে, সেই বিশ্বকাপের খেলায় বেশি মনোযোগ দাও।"

আরও পড়ুন - ৩৯ বছর পর প্রথমবার মাঠে ঢুকে খেলা দেখলেন কয়েকশো ইরানি মহিলা

সাকিব নির্বাচন থেকে সরে দাঁড়ালেও রবিবার আওয়ামি লিগের ধানমুণ্ডির কার্যালয়ে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের কাছ থেকে মনোনয়নপত্র নেন মাশরাফি বিন মোর্তাজা। একাদশ সংসদ নির্বাচনে নড়াইল-২ আসনে আওয়ামি লিগের নৌকা প্রতীকে প্রার্থী হচ্ছেন জাতীয় একদিনের ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মোর্তাজা।