close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

পেশোয়ারে ইফতারের ব্যবস্থাপনায় শিখ যুবক

পরধর্মসহিষ্ণুতা নাকি পরম ভাতৃত্ব বোধ! সে যাই হোক, পেশোয়ার গতকাল যে দৃশ্য দেখল, তা এক কথায় অসামান্য। ছবিতে দেখা যাচ্ছে, এক শিখ ধর্মাবলম্বী যুবক রামজান মাসের নামাজ সেরে ফিরে আসা মুসলিমদের 'ইফতার' পরিবেশন করছেন। খাদ্য তালিকায় রয়েছে, বিভিন্ন স্বাদের (ফ্লেভার্ড) দুধ এবং নানান রকম নোনতা (স্ন্যাক্স)। পরবর্তীকালে জানা গেছে, পেশোয়ারের এখ ওষুধ ব্যবসায়ী সপ্তাহে দুই বার করে ৩৫০ জনের জন্য এই ইফতারের ব্যবস্থা করেছেন।

Updated: Jun 5, 2017, 04:03 PM IST
পেশোয়ারে ইফতারের ব্যবস্থাপনায় শিখ যুবক

ওয়েব ডেস্ক: পরধর্মসহিষ্ণুতা নাকি পরম ভাতৃত্ব বোধ! সে যাই হোক, পেশোয়ারের যে দৃশ্য গোটা দুনিয়া গতকাল দেখল, তা এক কথায় অসামান্য। আসলে এছবিই স্বাভাবিক, কিন্তু ইদানিং একেবারেই এমন ছবি না দেখা যাওয়ায় তা 'খবর' হয়ে উঠেছে। ছবিতে দেখা যাচ্ছে, এক শিখ ধর্মাবলম্বী যুবক রামজান মাসের নামাজ সেরে ফিরে আসা মুসলিমদের 'ইফতার' পরিবেশন করছেন। খাদ্য তালিকায় রয়েছে, বিভিন্ন স্বাদের (ফ্লেভার্ড) দুধ এবং নানান রকম নোনতা (স্ন্যাক্স)। পরবর্তীকালে জানা গেছে, পেশোয়ারের এখ ওষুধ ব্যবসায়ী সপ্তাহে দুই বার করে ৩৫০ জনের জন্য এই ইফতারের ব্যবস্থা করেছেন।

এই মুহূর্তে সমগ্র বিশ্ব জুড়ে ধর্মকে শিখণ্ডী করে আসলে কায়েমি স্বার্থের ঘৃণ্য আস্ফালনে যেভাবে সীমাহীন রক্ত ঝড়ছে, সেই আবহে এই টুকরো ছবি সত্যিই ভরসা জোগায়। আদতে, 'বাঁচো এবং বাঁচতে দাও'-এর যে সুপ্রাচীন ও চিরকালীন সত্য তা আবারও স্পষ্ট হয় এই ধরনের আচরনের মধ্যে দিয়ে। (আরও পড়ুন- কাতারের সঙ্গে কূনৈতিক সম্পর্কের তার ছিঁড়ল চার দেশ )