Bangladesh violence: মুন্সীগঞ্জের কালীমন্দিরে ছয়টি মূর্তি ভাঙচুর

দনিয়াপাড়া মহাশ্মশান কালী মন্দির কমিটির সাধারণ সম্পাদক বলেন যে এই ধরণের ঘটনা আগে কখনও ঘটেনি এবং তারা পুলিশের কাছে তারা অভিযোগ জানাবেন

Updated By: Oct 16, 2021, 05:45 PM IST
Bangladesh violence: মুন্সীগঞ্জের কালীমন্দিরে ছয়টি মূর্তি ভাঙচুর
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: বাংলাদেশে দুষ্কৃতীরা শনিবার মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার রাশুনিয়া ইউনিয়নে দনিয়াপাড়া মহাশ্মশান কালী মন্দিরের ছয়টি প্রতিমা ভাঙচুর করে।

ভোর ৩টা থেকে ৪টের মধ্যে এই ভাঙচুর চালানো হয়, সহকারী পুলিশ সুপার (সিরাজদিখান সার্কেল) মহম্মদ রাশেদুল ইসলাম জানিয়েছেন। তিনি আরও বলেন মন্দিরে কোনও প্রহরী ছিল না। দনিয়াপাড়া মহাশ্মশান কালী মন্দির কমিটির সাধারণ সম্পাদক সুব্রত দেব নাথ ভানু বলেন, "প্রধান প্রবেশদ্বারের তালা ভাঙা এবং টিনের চালাও কাটা হয়েছে এবং মন্দিরের সমস্ত প্রতিমা ভাঙচুর করা হয়েছে"। তিনি আরও বলেন যে এই ধরণের ঘটনা আগে কখনও ঘটেনি এবং তারা পুলিশের কাছে তারা অভিযোগ জানাবেন। 

আরও পড়ুন: বঁড়শিতে উঠল ১০ কোটি বছর আগের মাছ!

বুধবার, নানুয়ার দীঘির তীরে একটি দুর্গাপূজাতে পবিত্র কোরান অবমাননার কথা সোশ্যাল মিডিয়ায় খবর ছড়িয়ে পড়ার পর বাংলাদেশের বেশ কয়েকটি জায়গায় সাম্প্রদায়িক হিংসতার ঘটনা ঘটে। চাঁদপুর, চট্টগ্রাম, গাজীপুর, বান্দরবান, চাঁপাইনবাবগঞ্জ ও মৌলভীবাজার এলাকায় বেশ কয়েকটি পূজার স্থান ভাঙচুর করা হয়েছে। সংঘর্ষের ফলে বেশ কয়েকজনের মৃত্যু হয়।

শুক্রবার, বাংলাদেশের নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলায় এক হামলায় যতন কুমার সাহা নামে একজন নিহত ও ১৭ জন আহত হন। এছাড়াও, শুক্রবার বাংলাদেশের নোয়াখালী জেলার একটি ইসকন (ISKON) মন্দিরে একদল জনতা হামলা করে। এই ঘটনায় একজন নিহত হন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)