Sonia Gandhi's Mother Passed Away: প্রয়াত সোনিয়া গান্ধীর মা পাওলা মাইনো

গত সপ্তাহেই সোনিয়া গান্ধী রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধী বঢরার সঙ্গে মেডিক্যাল চেক-আপে বিদেশযাত্রা করেছিলেন।

Updated By: Aug 31, 2022, 05:53 PM IST
Sonia Gandhi's Mother Passed Away: প্রয়াত সোনিয়া গান্ধীর মা পাওলা মাইনো

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চলে গেলেন সোনিয়া গান্ধীর মা। কংগ্রেসের অন্তর্বর্তীকালীন প্রেসিডেন্ট সোনিয়া গান্ধীর মা শনিবার মারা গিয়েছেন-- এ খবরটি জানিয়েছেন প্রবীণ কংগ্রেস নেতা জয়রাম রমেশ। সোনিয়ার মায়ের নাম পাওলা মাইনো। ইটালির বাড়িতেই মারা গিয়েছেন তিনি। গতকাল তাঁর অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন হয়েছে। দলীয় সূত্রেই জানা গিয়েছে, গত সপ্তাহেই সোনিয়া গান্ধী রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধী বঢরার সঙ্গে মেডিক্যাল চেক-আপে গিয়েছিলেন।  ইতিমধ্যেই কংগ্রেসের এক বড় মাপের কর্মসূচি ঘোষিত হয়েছে। আগামি ৭ সেপ্টেম্বর এক বিশেষ পদযাত্রা শুরু হচ্ছে। ১৫০ দিন ধরে ৩,৫০০ কিলোমিটার পথ অতিক্রম করার পরিকল্পনা করা হয়েছে এই পদযাত্রায়। কন্যাকুমরী থেকে কাশ্মীরের লক্ষ্যে পথে নামা এই পদযাত্রাটি দেশের বিভিন্ন জায়গা ছুঁয়ে যাবে।  

আরও পড়ুন: Mikhail Gorbachev: শেষ সোভিয়েত নেতা মিখাইল গর্বাচভ প্রয়াত, বয়স হয়েছিল ৯১

প্রবীণ কংগ্রেস নেতা তথা কংগ্রেসের ভারপ্রাপ্ত সাধারণ সচিব জয়রাম রমেশ একটি ট্যুইট করে বুধবার এই খবরটি জানিয়েছেন। সোনিয়া গান্ধী অবশ্য তাঁর অসুস্থ মাকে দেখতে ২৩ অগস্টই ভারত থেকে পাড়ি দিয়েছিলেন। তিনি এখনও ইটালিতে তাঁর মায়ের বাড়িতেই আছেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.