করোনায় মৃত্যুতে চিনকে ছাপিয়ে গেল স্পেন, মর্গে পরিণত করা হল আইস রিঙ্ককে

স্পেনে একদিনে ৭৩৮ জন নতুন করে আক্রান্ত। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৩,৪৩৪ জনের। করোনায় মৃত্যুর সংখ্যায় চিনকে ছাপিয়ে গেল স্পেন। স্পেনের মোট করোনা আক্রান্তের সংখ্যা ৪৭,৬১০ জন। শুধুমাত্র মঙ্গলবারই প্রাণ হারিয়েছেন ৫০০-র‌ও বেশি মানুষ। 

Updated By: Mar 25, 2020, 10:05 PM IST
করোনায় মৃত্যুতে চিনকে ছাপিয়ে গেল স্পেন, মর্গে পরিণত করা হল আইস রিঙ্ককে
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: স্পেনে একদিনে ৭৩৮ জন নতুন করে আক্রান্ত। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৩,৪৩৪ জনের। করোনায় মৃত্যুর সংখ্যায় চিনকে ছাপিয়ে গেল স্পেন। স্পেনের মোট করোনা আক্রান্তের সংখ্যা ৪৭,৬১০ জন। শুধুমাত্র মঙ্গলবারই প্রাণ হারিয়েছেন ৫০০-র‌ও বেশি মানুষ। 

স্পেনের লকডাউন দ্বিতীয় সপ্তাহ পড়েছে। ১৩ মার্চ গোটা দেশে লকডাউন ঘোষণা করা হয়। রবিবার জাতির উদ্দেশ্যে ভাষণে স্পেনীয় প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ বলেন, "সামনে আরো কঠিন সময় আসতে চলেছে, আমাদের শক্ত থাকতে হবে"। লকডাউন পরবর্তী পরিস্থিতিতে জরুরি পরিষেবা ছাড়া এককথায় স্তব্ধ গোটা স্পেন। স্পেনের মাদ্রিদের পরিস্থিতি সবচেয়ে ভয়াবহ। প্রতিনিয়ত বাড়তে থাকা রোগীর চাপ সামাল দিতে হোটেলগুলিকে রাতারাতি হাসপাতলে পরিণত করা হয়েছে‌। সংবাদসংস্থা সিএনএন-এর প্রতিবেদন অনুযায়ী, মাদ্রিদের বিখ্যাত আইস রিঙ্ককে মর্গে পরিণত করা হয়েছে। 

আরও পড়ুন- Live: বাংলায় আরও এক করোনা হাসপাতাল, ভারতে মৃত ১১, আক্রান্ত ৫৬২

মাদ্রিদ এর প্রেসিডেন্ট ইজাবেল দিয়াজ স্থানীয় রেডিও স্টেশনে ইন্টারভিউতে বলেন, "সমগ্র মাদ্রিদের প্রায় ৮০ শতাংশের করোনাভাইরাসে আক্রান্ত হ‌ওয়ার সম্ভাবনা রয়েছে"। তাদের মধ্যে ১৫ শতাংশ বয়স্ক এবং শিশু। প্রাথমিকভাবে স্পেনে ১৫ দিনের জন্য লকডাউন ঘোষণা করা হয়। কিন্তু পরিস্থিতি উত্তরোত্তর খারাপ হওয়ায় আরও ১৪ দিন আপাতত লকডাউন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।