Taliban and Al-Qaeda: তালিবানের সঙ্গে আল-কায়দার গোপন যোগ? আফগানিস্তানের কড়া সমালোচনা রাষ্ট্রসংঘের...

Taliban and Al-Qaeda: রাষ্ট্রসংঘের রিপোর্টকে একেবারে ভিত্তিহীন এবং পক্ষপাতদুষ্ট বলল তালিবান। আফগানিস্তানকে কোণঠাসা করে তালিবান প্রশাসনের উপর চাপ বাড়াতেই এই তোড়জোড় বলে মত তাদের।

Updated By: Jun 13, 2023, 12:23 PM IST
Taliban and Al-Qaeda: তালিবানের সঙ্গে আল-কায়দার গোপন যোগ? আফগানিস্তানের কড়া সমালোচনা রাষ্ট্রসংঘের...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কাজিয়া তুঙ্গে রাষ্ট্রসংঘের সঙ্গে তালিবানের। তালিবানের কড়া সমালোচনা করল রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদ। জবাবে রাষ্ট্রসংঘের সমালোচনা করে গলা তুলল তালিবান। 

আরও পড়ুন: Netherlands: বালিয়াড়ির চূড়ায় শুয়ে থাকুন, কিন্তু যৌনসুখের চূড়ায় উঠবেন না প্লিজ...

সন্ত্রাসবাদী সংগঠনের সঙ্গে যোগ রেখে চলার অভিযোগে তালিবানের কড়া সমালোচনা করেছিল রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদ। তাদের অভিযোগ, আল-কায়দা এবং তেহরিক-ই তালিবান পাকিস্তানের মতো সন্ত্রাসবাদী সংগঠনকে মদত দিচ্ছে তালিবান। তবে ওই রিপোর্ট উড়িয়ে দিয়েছে তালিবান। বরং তাদের পাল্টা দাবি, বিশ্বের দরবারে আফগানিস্তানকে কোণঠাসা করতেই ষড়যন্ত্রের এই পরিকল্পনা ফাঁদা হয়েছে। রাষ্ট্রসংঘের এই রিপোর্ট একেবারে ভিত্তিহীন। তালিবান প্রশাসনের উপর চাপ বাড়াতেই এই অভিযোগ।

আরও পড়ুন: Kim Jong Un: এ হল সমাজতন্ত্রের প্রতি বিশ্বাসঘাতকতা, বন্ধ করুন আত্মহত্যা! কেন বললেন দোর্দণ্ডপ্রতাপ কিম?

কয়েকদিন আগে রাষ্ট্রসংঘের প্রকাশিত এক রিপোর্টে দাবি করা হয়েছিল, আল-কায়দা এবং তেহরিক-ই তালিবান পাকিস্তানের সঙ্গে তলায়-তলায় যোগাযোগ রেখে চলছে আফগানিস্তানের তালিবান সরকার।  আফগানিস্তানে আল-কায়দার সংগঠন আরও জোরদার হওয়ার প্রমাণও পাওয়া গিয়েছে! যার পিছনে 'অবদান' রয়েছে তালিবানের। তা ছাড়া পাকিস্তানে টিটিপি-র হামলা চালানোর ঘটনার পিছনেও রয়েছে তালিবানের মদত।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.