আফ্রিকার জঙ্গলে গন্ডার শিকার করতে গিয়ে সিংহের পেটে পাচারকারী!

এই ঘটনার পর পাচারকারীদের টনক নড়তে পারে বলে মনে করছে কর্তৃপক্ষ।  

Updated By: Apr 7, 2019, 11:26 PM IST
আফ্রিকার জঙ্গলে গন্ডার শিকার করতে গিয়ে সিংহের পেটে পাচারকারী!

নিজস্ব প্রতিবেদন : দক্ষিণ আফ্রিকার জঙ্গলে মর্মান্তিক পরিণতি হল এক পাচারকারীর। সূত্রের খবর, ক্রুগার ন্যাশনাল পার্কে গন্ডার শিকারে এসেছিলেন চার জনের একটি পাচারকারী দল। প্রথমে হাতির হানায় গুরুতর জখম হয় এরপর সিংহের আক্রমনে প্রাণ গেল এক পাচারকারীর।

ওই পার্কে চিরুণি তল্লাশি চালিয়েও মেলেনি একজনের দেহ। কেবলমাত্র একটি কঙ্কাল পাওয়া গিয়েছে। আর পাওয়া গিয়েছে একটি পায়জামা। ঘটনাটি দোসরা এপ্রিলের বলে জানা গিয়েছে। এমনকী ওই পাচারকারী দলের বাকি সদস্যরা জানিয়েছেন, হাতির আক্রমণেই গুরুতর জখম হয়ে মারা যান ওই পাচারকারী। খবর পেয়েই ক্রুগার ন্যাশনাল পার্ক থেকে ওই মৃত ব্যক্তির পরিবারের লোকজন গিয়ে দুদিন পরে কঙ্কাল ও পায়জামাটি উদ্ধার করেছে বলে জানা গিয়েছে।   

আরও পড়ুন- ভারত ফের হামলা চালাতে পারে, আতঙ্কে রাতে ঘুম হচ্ছে না পাকিস্তানের

ক্রুগার ন্যাশনাল পার্কের আধিকারিক গ্লেন ফিলিপস জানান, "ক্রুগার ন্যাশনাল পার্কে অবৈধভাবে প্রবেশ নিষিদ্ধ।এবং পায়ে হেঁটে প্রবেশ করাটা কখনই বুদ্ধিমানের কাজ নয়। কারণ তাতে বিপদ প্রতি পদে পদে। তিনি সতর্ক করে দিয়েছিলেন।" মৃত ব্যক্তির পরিবারের লোকজনকে সমবেদনা জানান তিনি। দীর্ঘদিন ধরেই পার্ক কর্তৃপক্ষ নানা চেষ্টা করেও গন্ডারের পাচার আটকাতে পারছিলেন না। এই ঘটনার পর পাচারকারীদের টনক নড়তে পারে বলে মনে করছে কর্তৃপক্ষ।  

 

.