কানের সামনে প্রিয় খাবারের নাম উচ্চারণ! ৬২ দিন পর কোমা থেকে জেগে উঠল রোগী

প্রিয় খাবারের নাম শুনে কোমা থেকে বেরিয়ে আসার ঘটনা এর আগে হয়েছে কি না কারো জানা নেই।

Updated By: Nov 9, 2020, 06:55 PM IST
কানের সামনে প্রিয় খাবারের নাম উচ্চারণ! ৬২ দিন পর কোমা থেকে জেগে উঠল রোগী

নিজস্ব প্রতিবেদন- প্রায় কোনো ওষুধই কাজ করছিল না। চিকিৎসকরা বুঝতে পারছিলেন না, কী করে তাঁকে কোমা থেকে জাগানো যায়! ৬২ দিন ধরে তিনি কোমায় আচ্ছন্ন। পরিবারের লোকজন হতাশায় ভুগছিলেন। এমন সময় অলৌকিক ঘটনা ঘটল। কানের সামনে প্রিয় খাবারের নাম উচ্চারিত হতেই কোমা থেকে জেগে উঠল রোগী। ভোজন রসিক একেই বলে বোধ হয়! আমরা অনেকেই দাবি করি, খেতে ভালবাসি। কিন্তু সেই দাবি হয়তো ১৮ বছর বয়সী এই যুবকের সামনে খাটে না। কারণ প্রিয় খাবারের নাম শুনে কোমা থেকে বেরিয়ে আসার ঘটনা এর আগে হয়েছে কি না কারো জানা নেই।

চিকেন ফিল। তাইওয়ানের সেই যুবকের প্রিয় খাবার। সেই খাবারের নাম তাঁর কানের সামনে উচ্চারিত হতেই আচমকা কোমা থেকে জেগে উঠলেন তিনি। আর এই ঘটনা নিয়ে এখন সোশ্যাল মিডিয়া সরগরম। ১৮ বছর বয়সী যুবক কিউ স্কুটার দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছিলেন। ডান দিকের কিডনি, লিভারসহ শরীরের বহু জায়গায় গুরুতর আঘাত ছিল। একাধিক অস্ত্রোপচারের পর ধীরে ধীরে সেরে উঠছেন তিনি। কিন্তু আচমকাই কোমায় চলে যান। ৬২ দিন ধরে কোমায় আচ্ছন্ন ছিলেন তিনি। সেই অবস্থাতেই তাঁর আরও ছটি অপারেশন হয়। কিন্তু কোমা থেকে তাঁকে জাগিয়ে তোলা যাচ্ছিল না।

আরও পড়ুন-  মার্কিন রাষ্ট্রপতি হিসেবে কী কী সুবিধে পাবেন জো বাইডেন, জেনে নিন

কোমায় আচ্ছন্ন কি- এর সামনে একদিন তাঁর ভাই মজা করে চিকেন ফিল উচ্চারণ করেন। তিনি বলেন, ''এই দেখো এবার আমি তোমার প্রিয় খাবার চিকেন ফিল খাব।'' সেই খাবারের নাম উচ্চারিত হতেই ধীরে ধীরে জ্ঞান ফিরতে শুরু করে কিউয়ের। এর পর চিকিৎসকরা দেখেন তাঁর হৃদস্পন্দন স্বাভাবিক হতে শুরু করেছে। চিকিৎসকরাও এমন কাণ্ড দেখে অবাক হয়ে যান। কিউ পুরোপুরি সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। হাসপাতালে সবাইকে ধন্যবাদ জানিয়ে কেকও খাইয়ে গিয়েছেন তিনি।

.