রাশিয়ায় ফের মেট্রোয় বিস্ফোরণ, সেন্ট পিটার্সবার্গে ১০ জনের মৃত্যু

রাশিয়ায় ফের মেট্রোয় বিস্ফোরণ। সেন্ট পিটার্সবার্গে পর পর দুটি মেট্রো স্টেশনে বিস্ফোরণে ১০ জনের মৃত্যু হয়েছে। আহত ৫০-এর বেশি। বিস্ফোরণের কারণ এখনও স্পষ্ট নয়। তবে জঙ্গি হামলার আশঙ্কা উড়িয়ে দিচ্ছে না রাশিয়া। মস্কোর লুবইয়াঙ্কা এবং পার্ক কুলটরি মেট্রো স্টেশন। সামান্য সময়ের ব্যবধানে পর পর আত্মঘাতী বিস্ফোরণ। মৃত্যু হয় ৪০ জনের। সেই হামলার আতঙ্ক ফিরে  সাত বছর পর। এবার সেন্ট পিটার্সবার্গে।রাশিয়ার দ্বিতীয় বৃহত্তম শহর। স্থানীয় সময় দুপুর আড়াইটে নাগাদ মেট্রোয় ভালই ভিড় ছিল। আচমকা বিস্ফোরণ। মুহুর্তে সবকিছু ওলটপালট। সেনায়া প্লশচাড স্টেশনের কাছে মেট্রোর কামরায় বিস্ফোরণ হয়।অনুমান কামরার মধ্যে বিস্ফোরক রাখা ছিল।বিস্ফোরণ হয় টেকনোলজিচেস্কি স্টেশনেও।চারদিকে আতঙ্ক ছড়িয়ে পড়ে। মেট্রো স্টেশনে তখন শুধুই ধোঁয়া, ধ্বংসস্তুপ আর হাহাকার। দুমরে মুচরে যায় কামরা। দ্রুত শুরু হয় উদ্ধারকাজ। বিস্ফোরণে কয়েকজনের মৃত্যু হয়েছে। আহতদের অনেকেই আশঙ্কাজনক। ফলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

Updated By: Apr 3, 2017, 09:50 PM IST
রাশিয়ায় ফের মেট্রোয় বিস্ফোরণ, সেন্ট পিটার্সবার্গে ১০ জনের মৃত্যু

ওয়েব ডেস্ক: রাশিয়ায় ফের মেট্রোয় বিস্ফোরণ। সেন্ট পিটার্সবার্গে পর পর দুটি মেট্রো স্টেশনে বিস্ফোরণে ১০ জনের মৃত্যু হয়েছে। আহত ৫০-এর বেশি। বিস্ফোরণের কারণ এখনও স্পষ্ট নয়। তবে জঙ্গি হামলার আশঙ্কা উড়িয়ে দিচ্ছে না রাশিয়া। মস্কোর লুবইয়াঙ্কা এবং পার্ক কুলটরি মেট্রো স্টেশন। সামান্য সময়ের ব্যবধানে পর পর আত্মঘাতী বিস্ফোরণ। মৃত্যু হয় ৪০ জনের। সেই হামলার আতঙ্ক ফিরে  সাত বছর পর। এবার সেন্ট পিটার্সবার্গে।রাশিয়ার দ্বিতীয় বৃহত্তম শহর। স্থানীয় সময় দুপুর আড়াইটে নাগাদ মেট্রোয় ভালই ভিড় ছিল। আচমকা বিস্ফোরণ। মুহুর্তে সবকিছু ওলটপালট। সেনায়া প্লশচাড স্টেশনের কাছে মেট্রোর কামরায় বিস্ফোরণ হয়।অনুমান কামরার মধ্যে বিস্ফোরক রাখা ছিল।বিস্ফোরণ হয় টেকনোলজিচেস্কি স্টেশনেও।চারদিকে আতঙ্ক ছড়িয়ে পড়ে। মেট্রো স্টেশনে তখন শুধুই ধোঁয়া, ধ্বংসস্তুপ আর হাহাকার। দুমরে মুচরে যায় কামরা। দ্রুত শুরু হয় উদ্ধারকাজ। বিস্ফোরণে কয়েকজনের মৃত্যু হয়েছে। আহতদের অনেকেই আশঙ্কাজনক। ফলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

আরও পড়ুন নাইজেরিয়দের ওপর হামলার ঘটনায় তীব্র অস্বস্তির মুখে ভারত

সোমবার সেন্ট পিটার্সবাগেই ছিলেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তিনি ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন। জোড়া বিস্ফোরণের পিছনে জঙ্গি হামলার আশঙ্কা উড়িয়ে দিচ্ছে না মস্কো। ঘটনার পরই সেন্ট পিটার্সবার্গে মেট্রো চলাচল বন্ধ করে দেওয়া হয়। খালি করে দেওয়া হয়েছে সব মেট্রো স্টেশন। কড়া নিরাপত্তা বলয়ে মুড়ে ফেলা হয়েছে গোটা শহর। মস্কো মেট্রোতেও সতর্কতা জারি করা হয়েছে।

আরও পড়ুন  বিশ্বের সর্বোচ্চ বিল্ডিং বুর্জ খলিফার পাশে একটি বহুতলে বিধ্বংসী আগুন

.