Trump-কে আক্রমণ ইরানের সর্বোচ্চ নেতার, টুইটার হ্যান্ডেল স্থগিত করল সংস্থা

খামেনি বারবার সোলেইমানির মৃত্যুর প্রতিশোধ নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন

Updated By: Jan 16, 2022, 09:23 AM IST
Trump-কে আক্রমণ ইরানের সর্বোচ্চ নেতার, টুইটার হ্যান্ডেল স্থগিত করল সংস্থা
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: টুইটার শনিবার জানিয়েছে যে তারা ইরানের (Iran) শীর্ষ নেতার একটি অ্যাকাউন্ট স্থায়ীভাবে স্থগিত করেছে। তারা জানিয়েছে ওই অ্যাকাউন্ট থেকে প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের (Trump) বিরুদ্ধে একজন শীর্ষস্থানীয় জেনারেলের হত্যার প্রতিশোধ নেওয়ার আহ্বান জানিয়ে একটি ভিডিও পোস্ট করা হয়েছে।

টুইটারের একজন মুখপাত্র জানিয়েছেন, টুইটারের নিষেধাজ্ঞার নীতি লঙ্ঘনের জন্য উল্লিখিত অ্যাকাউন্টটি স্থায়ীভাবে স্থগিত করা হয়েছে।

@KhameneiSite অ্যাকাউন্টটি এই সপ্তাহে একটি অ্যানিমেটেড ভিডিও পোস্ট করেছে যেখানে ট্রাম্পকে লক্ষ্য করে একটি চালকবিহীন বিমান দেখানো হয়েছে। ট্রাম্প ২ বছর আগে বাগদাদে (Baghdad) ড্রোন হামলার নির্দেশ দিয়েছিলেন। সেই হামলায় ইরানের শীর্ষ কমান্ডার জেনারেল কাসেম সোলেইমানি (Qassem Soleimani) নিহত হন।

ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনির প্রধান অ্যাকাউন্ট বিভিন্ন ভাষায় সক্রিয় রয়েছে। গত বছর, ট্রাম্পের বিরুদ্ধে প্রতিশোধের কথা উল্লেখ করে একটি পোস্টের কারণে টুইটার এরকম আরেকটি অ্যাকাউন্ট স্থগিত করে।

"রিভেঞ্জ ইজ ডেফিনিট" শিরোনামের সাম্প্রতিক ভিডিওটি খামেনির অফিসিয়াল ওয়েবসাইটেও পোস্ট করা হয়েছে।

আরও পড়ুন: Spider-Man কমিকের একটি পাতার নিলাম, দাম উঠল রেকর্ড ৩.৩৬ মিলিয়ন ডলার

টুইটার জানিয়েছে, কোম্পানির সর্বোচ্চ অগ্রাধিকার হল মানুষকে নিরাপদ রাখা এবং প্ল্যাটফর্মে কথোপকথনের মান রক্ষা করা।

তারা জানিয়েছে যে এটির আপত্তিজনক আচরণের বিষয়ে স্পষ্ট নীতি রয়েছে এবং এর লঙ্ঘন চিহ্নিত করা হলে ব্যবস্থা নেওয়া হবে।

ইরানের বিপ্লবী গার্ডের বিদেশী অপারেশন শাখা কুদস ফোর্সের (Quds Force) প্রধান হিসেবে সোলেইমানি মধ্যপ্রাচ্যে ইরানের কৌশলের স্থপতি ছিলেন।

তিনি এবং তার ইরাকি লেফটেন্যান্ট বাগদাদ বিমানবন্দরের বাইরে ৩ জানুয়ারী, ২০২০ সালে মার্কিন ড্রোন হামলায় নিহত হন।

খামেনি বারবার তার মৃত্যুর প্রতিশোধ নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন।

৩ জানুয়ারী, হামলার দ্বিতীয় বার্ষিকীতে, সর্বোচ্চ নেতা এবং অতি রক্ষণশীল রাষ্ট্রপতি ইব্রাহিম রাইসি (Ebrahim Raisi) আবারও মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে প্রতিশোধের হুমকি দিয়েছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.