'কোভিডে বিধ্বস্ত ভারত,' চিনকে দায়ী করে ১০ ট্রিলিয়ন ডলার ক্ষতিপূরণ দাবি ট্রাম্পের

অতিমারি শুরুর প্রথম থেকে চিনকে দায়ী করে আসছেন ট্রাম্প

Updated By: Jun 18, 2021, 09:27 AM IST
'কোভিডে বিধ্বস্ত ভারত,' চিনকে দায়ী করে ১০ ট্রিলিয়ন ডলার ক্ষতিপূরণ দাবি ট্রাম্পের

নিজস্ব প্রতিবেদন: বিশ্বজুড়ে করোনার দাপট নিয়ে বারবার চিনকে (China) কাঠগড়ায় তুলেছেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)। আর এবার ভারতের কথা টেনে এনে চিনকে ১০ ট্রিলিয়ন ডলার ( 10 Trillion Dollar) ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানালেন ট্রাম্প। কোভিডে বিধ্বস্ত ভারত যার জন্য একমাত্র দায়ী চিন, সরাসরি অভিযোগ ট্রাম্পের।

প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টের দাবি,'ভারতে কী চলছে তা দেখছে গোটা বিশ্ব।  চিন বরাবর বলত, ভারত ভালো এগোচ্ছে। আর সেই জন্যই প্রতিশোধ নিতে ভারতের এত বড় ক্ষতি করছে চিন। শুধু তাই নয়, প্রত্যেক দেশই করোনার জন্য কমবেশি ক্ষতিগ্রস্ত।'

আরও পড়ুন: ভারতে করোনা মোকাবিলায় ১১৩ কোটি টাকা দেওয়ার ঘোষণা Google-র

২০১৯ সালের শেষের দিকে চিনের উহান থেকে গোটা বিশ্বে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। ক্রমশ তা মহামারির আকার নেয়। জর্জরিত হয় মার্কিন যুক্তরাষ্ট্রও। তৎকালীন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প করোনাকে 'চিনা ভাইরাস' হিসেবে অভিহিত করতেন।  এখনও তিনি তার অবস্থান থেকে সরেননি, সে কথা আবারও স্পষ্ট করলেন বিবৃতির মাধ্যমে। 

আরও পড়ুন: Sergio Ramos: রিয়েল-রামোস সম্পর্কে ছেদ, ক্লাব ছাড়লেন স্প্যানিশ ডিফেন্ডার

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)