close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

হাউডি মোদী: মার্কিন মুলুকে মোদীর মেগা শোয়ে প্রায় ২ ঘণ্টা থাকবেন ট্রাম্প

ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী থাকতে চলেছে দেশ। বিদেশের মাটিতে ৫০,০০০ অনবাসী ভারতীয়র সামনে বক্তব্য রাখবেন নরেন্দ্র মোদী। 

Updated: Sep 22, 2019, 10:02 PM IST
হাউডি মোদী: মার্কিন মুলুকে মোদীর মেগা শোয়ে প্রায় ২ ঘণ্টা থাকবেন ট্রাম্প

নিজস্ব প্রতিবেদন: আর কিছুক্ষণের অপেক্ষা। টেক্সাসে শুরু হতে চলেছে চলেছে 'হাউডি মোদী'। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মঞ্চে উপস্থিত থাকবেন ডোনাল্ড ট্রাম্প। আর শুধু থাকবেন না, ৩০ মিনিট ভাষণ দেবেন প্রেসিডেন্ট। 

ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী থাকতে চলেছে দেশ। বিদেশের মাটিতে ৫০,০০০ অনবাসী ভারতীয়র সামনে বক্তব্য রাখবেন নরেন্দ্র মোদী। আর নমোর মেগা শোয়ে থাকবেন ডোনাল্ড ট্রাম্প। হিউস্টনের এনআরজি স্টেডিয়াম কানায় কানায় ভরতে চলেছে। সংবাদ সংস্থা পিটিআই-এর দাবি, শুধুমাত্র 'ক্যামিও' হচ্ছেন না ট্রাম্প। প্রায় ১ ঘণ্টা ৪০ মিনিট থাকবেন মঞ্চে। দেবেন ৩০ মিনিটের ভাষণও। মূলত ভারত-মার্কিন সম্পর্ক নিয়ে কথা বলবেন ট্রাম্প। একইসঙ্গে রয়েছে 'সারপ্রাইজ'। ভারত-মার্কিন বাণিজ্যিক সম্পর্ক নিয়ে বড় ঘোষণা করেছেন ডোনাল্ড ট্রাম্প। ইতিমধ্যেই তিনি হাউস্টনের উদ্দেশে পাড়ি দিয়েছেন।

ট্রাম্পের উপস্থিতিকে ঐতিহাসিক আখ্যা দিয়ে মার্কিন মুলুকে ভারতের রাষ্ট্রদূত হর্ষবর্ধন শ্রিংলা বলেন, ''এটা ঐতিহাসিক মুহূর্ত হতে চলেছে। মোদী-ট্রাম্প একে অপরের সঙ্গে খুব স্বচ্ছন্দ। দুই নেতার ব্যক্তিগত রসায়ন ও বন্ধুত্বের ফলেই এটা সম্ভব হচ্ছে।''  
      
হিউস্টনের এনআরজি ফুটবল স্টেডিয়ামে বিয়ন্স, মেটালিকার মতো সেলেবদের পারফরম্যান্স দেখেছেন দর্শকরা। ওই স্টেডিয়ামেই এবার উঠতে মোদী, মোদী জয়ধ্বনি। 

শনিবার ৭ দিনের মার্কিন সফরে রওনা দেন প্রধানমন্ত্রী। দ্বিতীয়বার ক্ষমতায় ফেরার পর এটাই তাঁর প্রথম আমেরিকা-যাত্রা। দিন কয়েক আগেই ফ্রান্সে জি-৭ সম্মেলনের ফাঁকে ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে একপ্রস্ত আলোচনা হয়েছে প্রধানমন্ত্রীর। সেখানে তিনি স্পষ্ট করে দিয়েছেন, কাশ্মীর দ্বিপাক্ষিত বিষয়। এনিয়ে অন্য দেশকে কষ্ট দিতে চায় না ভারত। 

আরও পড়ুন- ভারতের জাতীয় সংগীত বাজিয়ে মন কাড়ল মার্কিন সেনা, দেখুন ভিডিয়ো