ভোটের আগে জোর ধাক্বা খেলেন ট্রাম্প! পদত্যাগের ঘোষণা তাঁর 'সেনাপতির'

পদত্যাগ করতে চলেছেন ট্রাম্পের দীর্ঘ দিনের উপদেষ্টা কেলানে কনওয়ে।  

Edited By: সোমনাথ মিত্র | Updated By: Aug 24, 2020, 01:37 PM IST
ভোটের আগে জোর ধাক্বা খেলেন ট্রাম্প! পদত্যাগের ঘোষণা তাঁর 'সেনাপতির'
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: সামনেই আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচন। জোর লড়াই ডেমোক্র্যাট ও রিপাবলিকানদের। ট্রাম্পের সঙ্গে সম্মুখ সমরে নেমে পড়েছেন জো বাইডেন। তবে ভোটের মুখে বারবারই ধাক্বা খাচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট। এবার পদত্যাগ করতে চলেছেন ট্রাম্পের দীর্ঘ দিনের উপদেষ্টা কেলানে কনওয়ে।

ট্রাম্পের সঙ্গে একেবারে শুরুর দিন থেকে ছিলেন কেলানে। ২০১৬ সালে সামলেছেন ট্রাম্পের প্রচার।  পরিবারকে সময় দেওয়ার জন্য পদত্যাগ করছেন ট্রাম্পের এহেন রাজনৈতিক কর্মী। যার ফলে ভোটের আগে জোর ধাক্বা খেলেন ট্রাম্প, এটা অনেকটাই স্পষ্ট।

কেলানে কনওয়ের স্বামী জর্জ কেনওয়ে কঠোর ট্রাম্প বিরোধী। বারবার তিনি টুইটারে প্রশ্ন তোলেন ট্রাম্পের মানসিক স্বাস্থ্যের। এমনকী কনওয়ের ১৫ বছরের মেয়েও টুইটারে মাকে নিয়ে লিখেছে। তার ২৪ ঘন্টার মধ্যেই এই সিদ্ধান্ত ঘোষণা করলেন কেলানে।

"ড্রামা কম মামা বেশি" এই কথাই টুইট করে ট্রাম্পের রাজনৈতিক প্রচার থেকে সরে আসার বার্তা দিলেন তিনি। ট্রাম্পের দীর্ঘদিনের এই রাজনৈতিক বন্ধু জানিয়েছেন, এই মাসেই তিনি তাঁর পদ থেকে সরে আসবেন। মার্কিন সংবাদ মাধ্যমে বারবার আসার দরুন সে দেশে অত্যন্ত জনপ্রিয় কেলানে কনওয়ে। "এটা সম্পূর্ণ আমার পছন্দ, আমার বক্তব্য। আমি সঠিক সময়ে ভবিষ্যতের কথা ঘোষণা করব।" এই বলেই পদত্যাগের বার্তা দিলেন কেলানে। ট্রাম্পের পক্ষ থেকে সরলেন এক সহযোদ্ধা।

আরও পড়ুন: অনাবাসী ভারতীয়দের মন টানতে নমোকেই হাতিয়ার, ট্রাম্পের প্রথম প্রচার ভিডিয়োয় 'হাউডি মোদী'