মার্কিন রণতরী থেকে সিরিয়ার সরকারি বিমানঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা

মার্কিন রণতরী থেকে সিরিয়ার সরকারি বিমানঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা। ধ্বংস হয়ে গেল হোমসের শায়রাত এয়ারফিল্ড। চার জন সেনার মৃত্যু হয়েছে বলে খবর।

Updated By: Apr 7, 2017, 02:57 PM IST
মার্কিন রণতরী থেকে সিরিয়ার সরকারি বিমানঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা

ওয়েব ডেস্ক: মার্কিন রণতরী থেকে সিরিয়ার সরকারি বিমানঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা। ধ্বংস হয়ে গেল হোমসের শায়রাত এয়ারফিল্ড। চার জন সেনার মৃত্যু হয়েছে বলে খবর।

এখনও পেতে পারেন জিও-র ৩ মাসের ফ্রি অফার!

সংবাদ সংস্থা রয়টার্সের দাবি, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্দেশেই পূর্ব ভূমধ্যসাগরে অবস্থিত মার্কিন নৌবাহিনীর ডেস্ট্রয়ার USS পোর্টার এবং USS রস থেকে পঞ্চাশটিরও বেশি টমাহক ক্রুজ ক্ষেপণাস্ত্র ছোঁড়া হয়। হামলার খবর স্বীকার করেছে সিরিয়ার সরকারি টেলিভিশন। আমেরিকার দাবি, মঙ্গলবার শায়রাত বিমাঘাঁটি থেকেই ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছিল সিরিয়ার সরকারি বাহিনী। মৃত্যু হয় শতাধিক মানুষের। তার প্রেক্ষিতেই তিনি ক্ষেপণাস্ত্র ছোঁড়ার নির্দেশ দিন বলে দাবি ট্রাম্পের। দায়িত্ব নেওয়ার পর এটিই কোনও দেশে সরাসরি হামলা চালানোর প্রথম নির্দেশ মার্কিন প্রেসিডেন্টের। ট্রাম্পের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন বেশিরভাগ ডেমোক্র্যাট এবং রিপাবলিক্যান সেনেটার। ইজরায়েলও ক্ষেপণাস্ত্র হামলাকে সমর্থন করেছে। তবে রাশিয়ার কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

পুরুলিয়ার উন্নয়ন নিয়ে বেজায় ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী, ডেকেছেন জরুরি বৈঠক

.