বাইডেনের মুখে 'অশালীন' মন্তব্য, সাংবাদিক বৈঠকে প্রেসিডেন্টের ভাষা নিয়ে শোরগোল

এক সাংবাদিকের প্রশ্নের উত্তরে ধৈর্য হারান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

Updated By: Jan 25, 2022, 12:17 PM IST
বাইডেনের মুখে 'অশালীন' মন্তব্য, সাংবাদিক বৈঠকে প্রেসিডেন্টের ভাষা নিয়ে শোরগোল
মার্কিন প্রসিডেন্ট জো বাইডেন

নিজস্ব প্রতিবেদন: সাংবাদিক সম্মেলনে মেজাজ হারালেন বাইডেন। এক সাংবাদিকের প্রশ্নের উত্তরে ধৈর্য হারান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।তারপরেই বিতর্কের সূত্রপাত। সোমবার হোয়াইট হাউসের ইস্ট রুমে একটি বৈঠক চলছিল। আলোচনার বিষয় ছিল মুদ্রাস্ফীতি। সেখানেই এক সাংবাদিকের প্রশ্নে চটে যান তিনি।

এই পরিস্থিতিতে ক্রেতাদের সাহায্যার্থে একটি আইন প্রণয়ন নিয়ে কথা চলছিল। সেই সময়ই ‘ফক্স নিউজে’র পিটার ডুকি নামের এক সাংবাদিক বাইডেনকে খোঁচা দিয়ে জানতে চেয়েছিলেন মুদ্রাস্ফীতির সঙ্গে কোনও রাজনৈতিক উদ্দেশ্য আছে কিনা। তখনই অশালীন মন্তব্য করে বসেন প্রেসিডেন্ট। 

ঘটনাচক্রে মাইক অন থাকায় তা শোনা যায়। অশালীন ভাষার প্রয়োগ করেন সাংবাদিকের বিরুদ্ধে। যা শুনতে পাওয়া যায়। যদিও পরে ডুকি প্রশ্ন করার পর মার্কিন প্রেসিডেন্ট মন্তব্য করেন, "আপনি কি মনে করেন মুদ্রাস্ফীতি একটি রাজনৈতিক দায়?"

আরও পড়ুন, Salvador Dalí: অত্যাশ্চর্য ইমেজের জাদুকর দালির মৃত্যুতে শেষ হয়ে গিয়েছিল শিল্পের একটি যুগ!

ভিডিওয় স্পষ্ট দেখা গিয়েছে তাঁকে ওই কথা বলতে। এমন গালাগালির পরে ওই সাংবাদিক অবশ্য সরস টিপ্পনী কেটে বলেছেন, ”এখনও পর্যন্ত ওঁর কথার ‘ফ্যাক্ট চেক’ করেনি কেউ। বলেনি কথাটা সত্য নয়।” উল্লেখ্য, এখনও পর্যন্ত হোয়াইট হাউসের তরফে এপ্রসঙ্গে কোনও মন্তব্য করেনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.