US Shooting: আমেরিকার ব্যস্ত শপিং মলে আততায়ীর গুলি, নিহত আট; পুলিসের হাতে নিহত বন্দুকধারী

অ্যালেন ফায়ার বিভাগের প্রধান জন বয়েড একই সাংবাদিক সম্মেলনে বলেন যে তাঁর বিভাগ গুলির আঘাতে আহত কমপক্ষে নয়জনকে এলাকার হাসপাতালে নিয়ে গিয়েছে, যাদের মধ্যে দুজনের মৃত্যু হয়েছে। মেডিক্যাল সিটি হেলথকেয়ার, যা এই এলাকায় ১৬টি হাসপাতাল চালায়, তাঁরা একটি বিবৃতিতে বলেছে যে তাদের ট্রমা সেন্টারগুলি আহতদের মধ্যে আটজনকে চিকিৎসা করছে, যাদের বয়স পাঁচ থেকে ৬১ বছরের মধ্যে। হাসপাতালটি জানায়নি তারা কী অবস্থায় ছিল।

Updated By: May 7, 2023, 09:50 AM IST
US Shooting: আমেরিকার ব্যস্ত শপিং মলে আততায়ীর গুলি, নিহত আট; পুলিসের হাতে নিহত বন্দুকধারী

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শনিবার ডালাসের উত্তরে একটি ব্যস্ত মলে একজন বন্দুকধারী গুলি করে অন্তত আটজনকে হত্যা করেছে এবং এই ঘটনায় সাতজন আহত হয়েছে। পুলিস এই খবর জানিয়েছে। বন্দুকধারী একাই ছিল বলে মনে করছে স্থানীয় কর্তৃপক্ষ। টেক্সাসের অ্যালেনের অ্যালেন প্রিমিয়াম আউটলেটস মলের বাইরে গুলি চালানো শুরু করার পরে একজন পুলিস অফিসার তাকে হত্যা করে। শহরের পুলিস প্রধান ব্রায়ান হার্ভে এক সাংবাদিক সম্মেলনে এই কথা বলেছেন।

অ্যালেন ফায়ার বিভাগের প্রধান জন বয়েড একই সাংবাদিক সম্মেলনে বলেন যে তাঁর বিভাগ গুলির আঘাতে আহত কমপক্ষে নয়জনকে এলাকার হাসপাতালে নিয়ে গিয়েছে, যাদের মধ্যে দুজনের মৃত্যু হয়েছে।

 

মেডিক্যাল সিটি হেলথকেয়ার, যা এই এলাকায় ১৬টি হাসপাতাল চালায়, তাঁরা একটি বিবৃতিতে বলেছে যে তাদের ট্রমা সেন্টারগুলি আহতদের মধ্যে আটজনকে চিকিৎসা করছে, যাদের বয়স পাঁচ থেকে ৬১ বছরের মধ্যে। হাসপাতালটি জানায়নি তারা কী অবস্থায় ছিল।

আরও পড়ুন: King Charles III: শপথ নিলেন রাজা তৃতীয় চার্লস! গসপেলে হাত রেখে কী বললেন রাজা?

টিভি সেই ছবিগুলি দেখিয়েছে যেখানে হিংসার ঘটনার পরে, ডালাসের প্রায় ৪০ কিলোমিটার উত্তর-পূর্বে অবস্থিত এই এলাকায় শতাধিক লোককে শান্তভাবে মলের বাইরে বেরিয়ে আসতে দেখা যায়। অনেক পুলিস তাদের পাহারায় দাঁড়িয়েছিল।

একজন অজ্ঞাত প্রত্যক্ষদর্শী স্থানীয় ABC অনুমোদিত WFAA টিভিকে বলেছেন যে বন্দুকধারী ‘ফুটপাথ দিয়ে হেঁটে যাচ্ছিল ... তার বন্দুক থেকে গুলি করছিল’, এবং ‘সে বেশিরভাগ সময় সর্বত্র তার বন্দুক থেকে গুলি করছিল।‘

মলের বাইরে ফুটপাতে রক্ত ​​দেখা গিয়েছে এবং মৃতদেহে উপরে সাদা চাদর ঢাকা থাকতে দেখা গিয়েছে।

আরও পড়ুন: Russia: লিঙ্গ পরিবর্তনের ধুম পড়েছে, দলে দলে মেয়ে হতে চাইছেন পুরুষরা! কেন হঠাৎ?

টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবট, এই ঘটনাকে একটি ‘অকথ্য ট্র্যাজেডি’ বলে অভিহিত করে একটি বিবৃতিতে বলেছেন যে রাজ্য স্থানীয় কর্তৃপক্ষ প্রয়োজনে যে কোনও সহায়তা দেওয়ার জন্য প্রস্তুত।

টেক্সাসের অ্যালেনে প্রায় ১,০০,০০০ লোকের বাস।

বন্দুক হামলার আর্কাইভ অনুসারে, ২০২৩ সালে অন্তত ১৯৮টি ঘটনা ঘটেছে। অন্যদিকে বছরের এই সময়ের মধ্যে ২০১৬ সাল থেকে দেখলে এই বছর সবচেয়ে বেশি ঘটনা ঘটেছে। মার্কিন যুক্তরাষ্ট্রে ব্যাপক গুলি চালানোর ঘটনা সাধারণ হয়ে উঠেছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.