Afghanistan: ভয়াবহ! খবর পড়ছেন সঞ্চালক, ঘিরে বন্দুকধারী Taliban জঙ্গিরা, Viral Video

বন্দুকের সামনে দাঁড়িয়ে অভয়ের বার্তা দিচ্ছেন সঞ্চালক। 

Updated By: Aug 30, 2021, 12:18 PM IST
Afghanistan: ভয়াবহ! খবর পড়ছেন সঞ্চালক, ঘিরে বন্দুকধারী Taliban জঙ্গিরা, Viral Video

নিজস্ব প্রতিবেদন: আফগানিস্তানের (Afghanistan) দখল নেওয়ার পর সংবাদমাধ্যমের স্বাধীনতার কথা শোনা গিয়েছিল তালিবানের (Taliban) মুখে। তবে মুখে শান্তির কথা বললেও, বাস্তাবে ধরা পড়ছে উল্টো ছবি। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি ভিডিয়ো। যেখানে দেখা যাচ্ছে, সংবাদ মাধ্যমে সাক্ষাৎকার দিচ্ছেন এক শীর্ষ তালিবান (Taliban) নেতা। সঞ্চালককে ঘিরে রয়েছে সশস্ত্র তালিব জঙ্গিরা।

এখানেই শেষ নয়, ওই পরিস্থিতির মধ্যে সঞ্চালককে সাধারণ মানুষের উদ্দেশে অভয়ের বার্তা দিতেও শোনা যাচ্ছে। তিনি বলছেন, আফগানিস্তানের (Afghanistan) পরিস্থিতি একদম স্বাভাবিক। সাধারণ মানুষের ভয়ের কোনও কারণ নেই। যেখানে সঞ্চালককে বন্দুকের সামনে দাঁড়িয়ে খবর পড়তে হয়, সেখানে সংবাদমাধ্যমের স্বাধীনতা কোথায়? সাধারণ মানুষই বা কীভাবে আতঙ্কমুক্ত হবেন? এই প্রশ্নই এখন ঘুরছে সোশ্যাল মিডিয়ায়। 

আরও পড়ুন: Afghanistan: মান্যতা না দিলে ফের ৯/১১ হবে! Taliban নিয়ে পাকিস্তানের কড়া হুমকি

ভিডিয়োর সত্যতা যাচই করেনি Zee ২৪ ঘণ্টা।

আরও পড়ুন: Afghanistan Crisis: ত্রস্ত কাবুল, একের পর এক রকেট হামলা, কালো ধোঁয়ায় ঢাকল শহর

১৫ অগাস্ট কাবুলের দখল নেয় তালিবান। বর্তমানে আফগানিস্তানে সরকার গঠনের প্রস্তুতি শুরু করেছে জেহাদিরা। ক্ষমতা দখলের পর মুখে স্বাধীনতার কথা বলেও, সংবাদমাধ্যমের কর্মীদের উপর প্রথাগত অত্যাচার শুরু করে তালিবরা। কাবুল এবং জালালাবাদে টোলো নিউজের সংবাদকর্মীদের মারধর করা হয়। এছাড়া সাংবাদিকদের বাড়ি বাড়ি ঢুকে তল্লাশি চালায় তালিবান। সূত্রের খবর, জার্মান সংবাদমাধ্যম Deutsche Welle (DW)-এর এক সাংবাদিকের পরিবারের সদস্যকেও হত্যা করেছে  জঙ্গিরা।          

.