WATCH | Elephant: খোসা ছাড়িয়ে কলা খাচ্ছে হাতি! দেখুন অভাবনীয় সেই ভিডিয়ো

Elephant Peels Banana: মানুষের মতোই খোসা ছাড়িয়ে কলা খাচ্ছে হাতি! ভাবতেই হোঁচট খেতে হবে। তবে বাস্তবে এই ঘটনা ঘটেছে। চমকে দিয়েছে এক এশিয়ান হাতি। পাং ফা এখন ভাইরাল! বাকি হাতিদেরও সে চমকে দিয়েছে।

Updated By: Apr 11, 2023, 09:28 PM IST
WATCH | Elephant: খোসা ছাড়িয়ে কলা খাচ্ছে হাতি! দেখুন অভাবনীয় সেই ভিডিয়ো
হাতি চমকে দিচ্ছে কলা খেয়ে

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: অত্যন্ত বুদ্ধিমান প্রাণী হাতি (Elephant)। এই নিয়ে কোনও সন্দেহই নেই। বৃহত্তম স্থলচর স্তন্যপায়ীর মানসিকতা ও বোধবুদ্ধি আমাদের ধারণারও বাইরে যা। সম্প্রতি একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে, মানুষের মতোই খোসা ছাড়িয়ে কলা খাচ্ছে হাতি! হ্যাঁ ঠিকই পড়লেন আপনি। বার্লিনের চিড়িয়াখানার বাসিন্দা পাং ফা (Pang Pha)। এই এশিয়ান হাতির কলা খাওয়ার দক্ষতা থেকে সকলে থ হয়ে গিয়েছেন। জানা গিয়েছে সে নিজেই শিখেছে খোসা ছাড়িয়ে কলা খাওয়া! তবে পাং ফা হলুদ-বাদামি কলাই বেছে নেয়। শুঁড়ের ডগা দিয়েই এই হাতিটি কলার খোসাগুলিকে আগে ছাড়িয়ে নেয়। তারপর তা মুখে ঢোকায়! কারেন্ট বায়োলজি জার্নাল পাং ফা-কে নিয়ে একটি রিপোর্ট পেশ করেছে। সেখানে বলা হয়েছে যে, পাং ফা খোসা ছাড়ানোর পর খোসার মধ্যে খুব কমই কলার অংশ থাকে। এমন হাতির পরিচয় এর আগে পাওয়া যায়নি। সাধারণত হাতি খোসা সমেতই যে কোনও ফল মুখে পুরে ফেলে। সেখানে ছোট্ট কলার খোসা ছাড়িয়ে খাওয়ার ঘটনা বিরল বললেও কম বলা হয়!

আরও পড়ুন: Alcoholic Labrador: প্রতি সন্ধ্যায় নিয়মিত মদ্যপান করে ইতিহাসে নাম তুলে ফেলল এই কুকুরটি...

এশীয় হাতির চারটি উপপ্রজাতির অন্যতম ভারতের হাতি। এই হাতিই সর্বাধিক সংখ্যায় দেখা যায়। এছাড়া বাংলাদেশ, ভুটান, কম্বোডিয়া, চিন, লাওস, মালয়েশিয়া মায়ানমার, নেপাল, পাকিস্তান, থাইল্যান্ড ও ভিয়েতনামেও এই হাতি দেখা যায়। এশীয় হাতির অপর তিনটি প্রজাতি হল সুমাত্রান হাতি ও শ্রীলঙ্কান হাতি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.