ট্রাম্পের বিরুদ্ধে কেন নগ্ন প্রতিবাদে সামিল অধ্যাপিকা থেকে পড়ুয়া?

'হোয়াইট হাউজে ট্রাম্পকে দেখতে চাই না।' ঠিক এই দাবিতে ট্রাম্পের প্রেসিডেন্ট পদপ্রার্থী হওয়ার বিরুদ্ধে নগ্ন হয়ে প্রতিবাদ জানান প্রায় একশো মহিলা। ক্লিভল্যান্ডে যেখানে ন্যাশনাল রিপাবলিকান কনভেনশন চলছিল, সেখানেই ঘটে এই ঘটনা। প্রতিবাদে অংশ নেন বছর পঞ্চান্নের এক অধ্যাপিকাও। কিন্তু, কার মাথা থেকে বেরল এমন উদ্ভট প্রতিবাদের ভাবনা?

Updated By: Jul 19, 2016, 03:46 PM IST
 ট্রাম্পের বিরুদ্ধে কেন নগ্ন প্রতিবাদে সামিল অধ্যাপিকা থেকে পড়ুয়া?

ওয়েব ডেস্ক : 'হোয়াইট হাউজে ট্রাম্পকে দেখতে চাই না।' ঠিক এই দাবিতে ট্রাম্পের প্রেসিডেন্ট পদপ্রার্থী হওয়ার বিরুদ্ধে নগ্ন হয়ে প্রতিবাদ জানান প্রায় একশো মহিলা। ক্লিভল্যান্ডে যেখানে ন্যাশনাল রিপাবলিকান কনভেনশন চলছিল, সেখানেই ঘটে এই ঘটনা। প্রতিবাদে অংশ নেন বছর পঞ্চান্নের এক অধ্যাপিকাও। কিন্তু, কার মাথা থেকে বেরল এমন উদ্ভট প্রতিবাদের ভাবনা?

জানা গেছে, এই প্রতিবাদের পিছনে মূল মাথা স্পেনসার টিউনিক নামে এক ফোটোগ্রাফারের। তাঁর মতে, ট্রাম্প যেধরনের বৈষম্যমূলক, উস্কানিমূলক মন্তব্য করে চলেছেন, তাতে ট্রাম্পের বিরুদ্ধে শুধু ভোট দেওয়াটাই যথেষ্ট নয়। কথায় কথায় মহিলা ও সংখ্যালঘুদের আক্রমণ করছেন ট্রাম্প। আর তাই ১০০ জন সাহসী নারী তাঁর ডাকে সাড়া দিয়ে ট্রাম্পের বিরুদ্ধে প্রতিবাদের এক অভিনব পন্থা বেছে নেন। গায়ে একটি সুতোও রাখেননি অষ্টাদশী থেকে পঞ্চাশোর্ধ্ব ওই মহিলারা। আর তাঁদের হাতে থাকা আয়নাগুলি আধুনিক নারীর শিক্ষা ও অগ্রগতির প্রতীক।

এখন এই প্রতিবাদের পর ট্রাম্প তাঁর বক্তৃতায় আবার কী প্রতিক্রিয়া দেন, সেটাই দেখার...

আরও পড়ুন, সেঞ্চুরির নগ্নতায় ট্রাম্পকে স্বাগত!

.