তিন ধরে আটকে লিফটে, এরপর...

৯ নিউজ় সংবাদমাধ্যমে জানা গিয়েছে, নিউ ইয়র্কের একটি ভবনে লিফট বিকল হয়ে আটকে পড়েন মার্টিস ফর্টালাইজ নামে ৫৩ বছর বয়সী এক মহিলা

Updated By: Jan 29, 2019, 08:56 PM IST
তিন ধরে আটকে লিফটে, এরপর...
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: এক বাই ১.২ মিটার লিফটের জায়গা। ধরুন, যান্ত্রিক ত্রুটির কারণে বিকল হয়ে পড়ায় লিফটের ভিতরেই ঘণ্টা খানেক আটকে রইলেন। ওই সময় আদৌ আপনাকে কেউ উদ্ধার করবে কি না তার ভয় কুড়ে কুড়ে খাচ্ছে। এমন পরিস্থিতির মুখে পড়লে কী পরিণতি হতে পারে, নিশ্চিয়ই এতক্ষণে ভেবে ফেলেছেন! হয়ত শরীর দিয়ে ঠাণ্ডা স্রোতও বয়ে গিয়েছে আপনার। এ বার খবরটা জেনে নিন। নিউ ইয়র্কের এক বিল্ডিংয়ে লিফট বিকল হয়ে পড়া ঘণ্টা খানেক নয়, টানা ৩ দিন আটকে রইলেন। সোমবার ওই মহিলাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আরও পড়ুন- প্রয়াগে পুণ্যস্নান সারলেন সপার্ষদ যোগী আদিত্যনাথ, দেখুন ভিডিয়ো

৯ নিউজ় সংবাদমাধ্যমে জানা গিয়েছে, নিউ ইয়র্কের একটি ভবনে লিফট বিকল হয়ে আটকে পড়েন মার্টিস ফর্টালাইজ নামে ৫৩ বছর বয়সী এক মহিলা। ওই ভবনটি মার্কিন যুক্তরাষ্ট্রের অন্যতম ধনী ব্যাঙ্কার ওয়ারেন স্টিফেনসের। সূত্রে খবর, ওই সময় স্টিফেনস ও তাঁর পরিবার ছুটি কাটাতে ঘুরতে যান। শুক্রবার রাতে ওই ভবনের পরিচারিকা ফর্টালাইজ লিফটের ভিতর ঢোকে। এর পর তিন ও চার তলার মাঝে লিফট বিকল হয়ে পড়ে। জরুরীকালীন এলার্মও কাজ করেনি বলে জানা যায়।

আরও পড়ুন- প্রজাতন্ত্র দিবসে স্কুল ছাত্রীদের নাচের অনুষ্ঠানে টাকা ওড়ালেন কনস্টেবল! দেখুন ভিডিয়ো

সোমবার, যখন ডেলিভারি বয় লিফট ব্যবহার করতে গিয়ে বিকল দেখেন, তত্ক্ষণাত্ খবর দেন স্টিফেন্সের পরিবারের সদস্যদের। এরপর ৯১১-এ কল করে বিপর্যয় মোকালিবাল দফতরের কর্মীদের ডাকা হয়। লিফটের মেরামতি করতে গিয়ে দেখেন এক মহিলা আটকে রয়েছে। তাঁকে উদ্ধার করে তড়ঘড়ি হাসপাতলে ভর্তি করা হয়। জানা গিয়েছে, সুস্থ রয়েছেন ওই মহিলা।

.