বালি, বিধাননগর সহ আরও ৫ পুরসভার ভোট পিছতে সুপ্রিম কোর্টে রাজ্য সরকার

সাতটি পুরসভার ভোট পিছনোর আর্জি নিয়ে এবার সুপ্রিম কোর্টে রাজ্য সরকার। আগামিকালই রাজ্যের তরফে সুপ্রিম কোর্টে মামলা দায়ের করা হবে। জুন মাসের মধ্যেই সাতটি পুরসভার ভোট করানোর নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। এ নিয়ে রাজ্যের পুনর্বিবেচনার আর্জিও খারিজ করে দেন বিচারপতি।

Updated By: May 17, 2015, 11:34 PM IST
বালি, বিধাননগর সহ আরও ৫ পুরসভার ভোট পিছতে সুপ্রিম কোর্টে রাজ্য সরকার

ওয়েব ডেস্ক: সাতটি পুরসভার ভোট পিছনোর আর্জি নিয়ে এবার সুপ্রিম কোর্টে রাজ্য সরকার। আগামিকালই রাজ্যের তরফে সুপ্রিম কোর্টে মামলা দায়ের করা হবে। জুন মাসের মধ্যেই সাতটি পুরসভার ভোট করানোর নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। এ নিয়ে রাজ্যের পুনর্বিবেচনার আর্জিও খারিজ করে দেন বিচারপতি।

জামুড়িয়া, রানিগঞ্জ, কুলটি, বালি, বিধাননগর ও রাজারহাট-গোপালপুর। ১৪ জুন রাজ্যের এই সাত পুরসভার মেয়াদ শেষ হচ্ছে । হাইকোর্টের নির্দেশ ছিল মেয়াদ শেষের আগেই এই পুরসভাগুলিতে ভোট করাতে হবে। কিন্তু, রাজ্য তাতে রাজি নয়। রাজ্যের যুক্তি, পুরসভাগুলিকে পুরনিগমে রূপান্তরিত করা হচ্ছে এজন্য আপাতত পিছিয়ে দেওয়া হোক ভোট প্রক্রিয়া। বিষয়টি নিয়ে হাইকোর্টের দ্বারস্থ হয় সরকার ও রাজ্য নির্বাচন কমিশন। মামলার রায়ে শুক্রবার প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ নির্দেশ দেয়, ১৬ জুনের মধ্যে এই সাত পুরসভার ভোট প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। হাইকোর্টের এই নির্দেশকে চ্যালেঞ্জ করে এবার সর্বোচ্চ আদালতের দ্বারস্থ হচ্ছে রাজ্য সরকার।

রাজ্যের পদক্ষেপের কড়া সমালোচনা করেছেন আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য।

 

.