এবার বিশ্বের পর্যটন মানচিত্রে বাগডোগরা বিমানবন্দর!

বিশ্বের পর্যটন মানচিত্রে বাগডোগরা বিমানবন্দরকে বিশেষ জায়গা করে দিতে উদ্যোগী এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়া এবং পশ্চিমবঙ্গ পর্যটন বিভাগ। কারণ চলতি আর্থিক বছরে দশ লক্ষেরও বেশি দেশী ও বিদেশী পর্যটক এই আন্তর্জাতিক মানের বিমানবন্দর ব্যবহার করেছেন।

Updated By: Mar 22, 2015, 08:30 AM IST

ওয়েব ডেস্ক: বিশ্বের পর্যটন মানচিত্রে বাগডোগরা বিমানবন্দরকে বিশেষ জায়গা করে দিতে উদ্যোগী এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়া এবং পশ্চিমবঙ্গ পর্যটন বিভাগ। কারণ চলতি আর্থিক বছরে দশ লক্ষেরও বেশি দেশী ও বিদেশী পর্যটক এই আন্তর্জাতিক মানের বিমানবন্দর ব্যবহার করেছেন।

বাগডোগরা বিমানবন্দর হল উত্তরপূর্ব ভারতের বৃহত্তম এয়ারপোর্ট। তাই এলাকার পর্যটন শিল্পের উন্নয়নে বিশেষ ভূমিকা রয়েছে এই বিমানবন্দরের। যাবতীয় পরিকাঠামো থাকায় প্রতি বছর এই বিমানবন্দরে দেশ-বিদেশের পর্যটকের সংখ্যা বেড়েই চলেছে। পরিসংখ্যান বলছে, চলতি বছরে মার্চ মাসের তৃতীয় সপ্তাহ পর্যন্ত দশ লক্ষেরও বেশি মানুষ এই বিমানবন্দর ব্যবহার করেছেন। যা গত বছরের তুলনায় বাহান্ন শতাংশ বেশি। এই উপলক্ষে শনিবার বাগডোগরা বিমানবন্দরে বিশেষ এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।  সেখানে উপস্থিত ছিলেন এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়া ও রাজ্য পর্যটন দফতরের আধিকারিকরা। সকলেই উত্তরবঙ্গের উন্নয়নে এই বিমানবন্দরের গুরুত্বের কথা উল্লেখ করেন।

বাগডোগরা বিমানবন্দরে নামার পর এভাবে অভ্যর্থনা পেয়ে দেশ-বিদেশের যাত্রীরা অভিভুত।

আগামী দিনে শুধু পূর্বাঞ্চল নয়। দেশের অন্যান্য গুরুত্বপূর্ণ শহরের সঙ্গে আকাশপথে যুক্ত হবে বাগডোগরা বিমানবন্দ। এমনই ইঙ্গিত দিয়েছেন এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়ার আধিকারিকরা।

.