সালারে নামল বাংলাদেশ সেনার বিমান

খারাপ আবহাওয়ার কারণে মুর্শিদাবাদের সালারের একটি মাঠে জরুরি অবতরণে বাধ্য হল বাংলাদেশ বিমানবাহিনীর একটি প্রশিক্ষণ বিমান। চিনে তৈরি এই দু`আসনের বিমানটিকে ঘিরে এদিন প্রবল চাঞ্চল্য তৈরি হয় সালারে।

Updated By: Apr 25, 2012, 09:44 PM IST

খারাপ আবহাওয়ার কারণে মুর্শিদাবাদের সালারের একটি মাঠে জরুরি অবতরণে বাধ্য হল বাংলাদেশ বিমানবাহিনীর একটি প্রশিক্ষণ বিমান। চিনে তৈরি এই দু`আসনের বিমানটিকে ঘিরে এদিন প্রবল চাঞ্চল্য তৈরি হয় সালারে। প্রথমে বিমানচালক বা তাঁর সহকারীর খোঁজ না মেলায় তত্‍পর হয়ে ওঠে পুলিস। সীমান্তে প্রহরারত বিএসএফ বাহিনীকেও সতর্ক করা হয়। অবশেষে কয়েক ঘণ্টা পর চালকের সন্ধান মেলে।
অবশ্য এর আগেই বাংলাদেশ বায়ুসেনার সঙ্গে যোগাযোগ করে জানা যায়, যশোরের মতিয়ুর রহমান বিমানঘাঁটি থেকে বিকেল সাড়ে চারটে নাগাদ শিক্ষার্থী পাইলট রাশেদ এই চিনে তৈরি পিটি-০৬ বিমানটি নিয়ে উড়েছিলেন। ওড়ার কিছুক্ষণ পরেই বিমানটির সঙ্গে বায়ুসেনার এয়ার ট্রাফিক কন্ট্রোলের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। বিমানটির খোঁজে বাংলাদেশ বায়ুসেনার ৩টি বিমান রওনা হয়েছিল। পরে ভারতীয় কর্তৃপক্ষের সূত্রে বিমানটির খোঁজ মেলার খবর পাওয়ায় তাদের ফিরিয়ে আনা হয়। বিমানের শিক্ষার্থী পাইলট রাশেদের সন্ধান পাওয়ার পর তাঁকে সালার থানায় নিয়ে আসা হয়।

.