লেপচা ও তামাংদের পর ভোজপুরি বিকাশ পরিষদের সমর্থন পেলেন দার্জিলিংয়ের তৃণমূল প্রার্থী বাইচুং ভুটিয়া

লেপচা ও তামাংদের সমর্থন আগেই পেয়েছেন। এবার হিন্দিভাষী ভোজপুরি বিকাশ পরিষদের সমর্থনও আদায় করে নিলেন দার্জিলিংয়ের তৃণমূল প্রার্থী বাইচুং ভুটিয়া। গতকাল শিলিগুড়িতে বাইচুংকে সমর্থনের কথা জানিয়েছে ভোজপুরি বিকাশ পরিষদ। অন্যদিকে বিজেপির সঙ্গে জোট গড়েই নির্বাচনে লড়ার কথা জানিয়েছে কামতাপুর পিপলস পার্টি। চতুর্মুখী লড়াইয়ে কঠিন চ্যালেঞ্জের সামনে পড়তে হতে পারে দার্জিলিংয়ের তৃণমূল প্রার্থী বাইচুং ভুটিয়াকে। বিমল গুরুংয়ের সমর্থন না পাওয়ার পর থেকেই পাহাড়ের ছোট, বড় সবকটি দল এবং সংগঠনের সমর্থন আদায়ের ব্যাপারে চেষ্টার কোনও কসুর করছে না দল। লেপচা ও তামাংদের সমর্থন জুটেছিল আগেই। সোমবার রুদ্রনাথ ভট্টাচার্যের উপস্থিতিতে বাইচুংকে সমর্থনের ব্যাপারে সবুজ সঙ্কেত দিলেন ভোজপুরি বিকাশ পরিষদের নেতারা। উন্নয়নের লক্ষ্যেই তাঁরা যে তৃণমূলকে সমর্থন করছেন তা আরও একবার স্পষ্ট করে দিয়েছে ভোজপুর বিকাশ পরিষদ।

Updated By: Mar 25, 2014, 10:35 AM IST

লেপচা ও তামাংদের সমর্থন আগেই পেয়েছেন। এবার হিন্দিভাষী ভোজপুরি বিকাশ পরিষদের সমর্থনও আদায় করে নিলেন দার্জিলিংয়ের তৃণমূল প্রার্থী বাইচুং ভুটিয়া। গতকাল শিলিগুড়িতে বাইচুংকে সমর্থনের কথা জানিয়েছে ভোজপুরি বিকাশ পরিষদ। অন্যদিকে বিজেপির সঙ্গে জোট গড়েই নির্বাচনে লড়ার কথা জানিয়েছে কামতাপুর পিপলস পার্টি। চতুর্মুখী লড়াইয়ে কঠিন চ্যালেঞ্জের সামনে পড়তে হতে পারে দার্জিলিংয়ের তৃণমূল প্রার্থী বাইচুং ভুটিয়াকে। বিমল গুরুংয়ের সমর্থন না পাওয়ার পর থেকেই পাহাড়ের ছোট, বড় সবকটি দল এবং সংগঠনের সমর্থন আদায়ের ব্যাপারে চেষ্টার কোনও কসুর করছে না দল। লেপচা ও তামাংদের সমর্থন জুটেছিল আগেই। সোমবার রুদ্রনাথ ভট্টাচার্যের উপস্থিতিতে বাইচুংকে সমর্থনের ব্যাপারে সবুজ সঙ্কেত দিলেন ভোজপুরি বিকাশ পরিষদের নেতারা।
উন্নয়নের লক্ষ্যেই তাঁরা যে তৃণমূলকে সমর্থন করছেন তা আরও একবার স্পষ্ট করে দিয়েছে ভোজপুর বিকাশ পরিষদ।

অন্যদিকে পৃথক রাজ্যের দাবিকে সরিয়ে রেখে বিজেপির হাত ধরেই ভোটযুদ্ধ নামছে কামতাপুর পিপলস পার্টি। উত্তরবঙ্গেরআটটি আসনের সবকটিতেই বিজেপি প্রার্থীকে সমর্থন করবে তারা। সোমবার জলপাইগুড়ি প্রেসক্লাবে একথা জানান কেপিপি নেতা অতুল রায়। কামতাপুরি ভাষার স্বীকৃতি এবং এলাকার আর্থ সামাজিক অবস্থার উন্নতির বিষয়টি ইস্তাহারে রাখার প্রতিশ্রুতি দিয়েছে বিজেপিও।

অন্যদিকে সোমবারই দার্জিলিংয়ের জেলাশাসকের দফতরে মনোনয়নপত্র জমা দিয়েছেন মোর্চা সমর্থিত বিজেপি প্রার্থী সুরিন্দর সিং আলুওয়ালিয়া। গোর্খাল্যান্ডের নাম না করে নির্বাচনে জিতলে পাহাড়ের মানুষদের দাবিপূরণের প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

.