বামদের ধর্মঘট, বিজেপির ভারত বন্‌ধে সংঘর্ষ গোটা রাজ্যে

বাম ও বিজেপির ডাকা ধর্মঘটে সংঘর্ষ ব্যাপক আকার নিল। সকাল থেকেই গণ্ডগোল শুরু হয়েছে রাজ্য জুড়ে। কোচবিহারের মাথাভাঙায় ব্যবসায়ী সমিতির অফিসে হামলা চালায় তৃণমূল সমর্থকরা। বাস আটকাতে গিয়ে আক্রান্ত হন এসইউসিআই সমর্থকরা।  নৈহাটিতে সকাল থেকেই অবরোধে সামিল হয়েছিলেন বাম সমর্থকরা।

Updated By: Sep 20, 2012, 10:17 AM IST

বাম ও বিজেপির ডাকা ধর্মঘটে সংঘর্ষ ব্যাপক আকার নিল। সকাল থেকেই গণ্ডগোল শুরু হয়েছে রাজ্য জুড়ে। কোচবিহারের মাথাভাঙায় ব্যবসায়ী সমিতির অফিসে হামলা চালায় তৃণমূল সমর্থকরা। বাস আটকাতে গিয়ে আক্রান্ত হন এসইউসিআই সমর্থকরা।  নৈহাটিতে সকাল থেকেই অবরোধে সামিল হয়েছিলেন বাম সমর্থকরা। অভিযোগ সেই সময়ই ধর্মঘটীদের মারধর করে তৃণমূল সমর্থকরা। ঘটনায় এক মহিলা সহ ১২ জন জখম হয়েছেন। ৩ জনের অবস্থা আশঙ্কাজনক। উত্তর কলকাতার শ্যামবাজার মোড় অবরোধ করতে গেলে এসইউসিআই কর্মীদের সঙ্গে পুলিসের ধস্তাধস্তি হয়। হাওড়ার বকুলতলায় ধর্মঘটীদের মিছিলের ওপর হামলা চালায় তৃণমূল সমর্থকরা। ভাঙচুর করা হয় বাস।
সকাল থেকেই উত্তর ২৪ পরগণার খড়দহ স্টেশন অবরোধ করেছিল ধর্মঘটীরা। স্টেশন বন্ধ করতে গেলে তৃণমূল সমর্থকরা তাদের মারধর করে। ঘটনায় ৭ জন আহত হয়েছে। বর্ধমানে সিপিআইএম অফিসে তৃণমূলের বিরুদ্ধে হামলার অভিযোগ উঠেছে। তারকেশ্বরে সিপিআইএমের কর্মী-সমর্থকদের ওপর হামলা চালায় তৃণমূল। কাকিঁনাড়া স্টেশনে অবরোধকারীদের তুলে দিলে তৃণমূল সমর্থকদের সঙ্গে তাঁদের ধস্তাধস্তি হয়।
অন্যদিকে হাওড়ার কিংস রোডে বিজেপির মিছিলে বোমা ছোঁড়ার অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। বিজপি ও তৃণমূলের দুই পক্ষের সংঘর্ষে উত্তজনা ছড়িয়েছে গুলমোহর এলাকাতেও। এদিকে বাগুইআটির ভিআইপি রোডে এদিন প্রধানমন্ত্রীর কুশপুত্তলিকা দাহ করে বিক্ষোভ দেখায় বিজেপি সমর্থকরা। ঘটনাস্থল থেকে ২০ জন ব‍ন্‍ধ সমর্থককে গ্রেফতার করেছে পুলিস। সংঘর্ষের জেরে উত্তপ্ত লেকটাউনও। যশোর রোডের বাঙুর এলাকা থেকে এক বিজেপি সমর্থককে গ্রেফতার করা হয়েছে। বারাসতে একটি সরকারি বাসে ভাঙচুর চালায় বিজেপি সমর্থকরা। হুগলির চুঁচুড়ায়ও বিজেপির মিছিলে হামলার খবর পাওয়া গেছে। আহত হয়েছেন বিজেপির হুগলি জেলা সম্পাদক। 

.