দার্জিলিঙে মোর্চা নেতৃত্বের সঙ্গে বৈঠক করলেন মুখ্যমন্ত্রী

জেলা সফরে বেরিয়ে দার্জিলিং পৌঁছলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সন্ধে সাতটা নাগাদ গোর্খা জনমুক্তি মোর্চার কেন্দ্রীয় কমিটির সঙ্গে তাঁর বৈঠক হয়। সিকিমের ধাঁচে ভূমিকম্প বিধ্বস্ত জিটিএ এলাকার জন্য এক হাজার কোটি টাকার স্পেশাল প্যাকেজ চাওয়া হয় গোর্খা জনমুক্তি মোর্চার তরফে।

Updated By: Oct 9, 2011, 10:15 PM IST

জেলা সফরে বেরিয়ে দার্জিলিং পৌঁছলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সন্ধে সাতটা নাগাদ গোর্খা জনমুক্তি মোর্চার কেন্দ্রীয় কমিটির সঙ্গে তাঁর বৈঠক হয়। সিকিমের ধাঁচে ভূমিকম্প বিধ্বস্ত জিটিএ এলাকার জন্য এক হাজার কোটি টাকার স্পেশাল প্যাকেজ চাওয়া হয় গোর্খা জনমুক্তি মোর্চার তরফে। ভূমিকম্পের ক্ষয়ক্ষতি নিয়ে একটি রিপোর্ট মোর্চার তরফে মুখ্যমন্ত্রীর হাতে তুলে দেওয়া হয়। দ্রুত অর্থসাহায্য পাওয়ার জন্য মুখ্যমন্ত্রীকে ব্যক্তিগত ভাবে তত্‍পর হওয়ার আবেদন হওয়ার অনুরোধ জানায় মোর্চা নেতৃত্ব। মোর্চার মহিলা শাখার প্রতিনিধিদের সঙ্গেও পৃথক ভাবে বৈঠক করেন মুখ্যমন্ত্রী।
দু'দিনের দার্জিলিং সফরে দ্বিতীয় দিন গেস্ট হাউস, বাস টার্মিনাস, ম্যালের সৌন্দর্যায়নসহ একাধিক প্রকল্পের উদ্বোধন করার কথা মুখ্যমন্ত্রীর। পরশু তিনি যাবেন ডুয়ার্স সফরে। জিটিএ নিয়ে গোর্খা জনমুক্তি মোর্চা এবং আদিবাসী বিকাশ পরিষদের বিরোধের ভারসাম্য রক্ষাই মুখ্যমন্ত্রীর এবারের সফরের চ্যালেঞ্জ।

.