লাইনে ফাটল, কিশোরের উপস্থিত বুদ্ধি প্রাণ বাঁচাল কয়েকশো যাত্রীর

রেল লাইনে ফাটল। ওই পথেই ধেয়ে আসছিল ট্রেন। তবে তিন কিশোরের উপস্থিত বুদ্ধির জোরে, অল্পের জন্য রক্ষা পেয়ে গেল লোকাল ট্রেনটি। বড় দুর্ঘটনা থেকে বাঁচলেন আপ চম্পাহাটি-হাসনাবাদ লোকালের যাত্রীরা।

Updated By: Dec 19, 2015, 04:04 PM IST

ওয়েব ডেস্ক: রেল লাইনে ফাটল। ওই পথেই ধেয়ে আসছিল ট্রেন। তবে তিন কিশোরের উপস্থিত বুদ্ধির জোরে, অল্পের জন্য রক্ষা পেয়ে গেল লোকাল ট্রেনটি। বড় দুর্ঘটনা থেকে বাঁচলেন আপ চম্পাহাটি-হাসনাবাদ লোকালের যাত্রীরা।

মুহুর্তে সিদ্ধান্ত। সেকেন্ডে ব্যবস্থা। বুদ্ধির জোরে কয়েকশো যাত্রীর প্রাণ বাঁচিয়ে দিল সাগর ও তার বন্ধুরা। শনিবার সকাল সোয়া আটটা নাগাদ লাইনে ফাটল প্রথম নজরে আসে এই কিশোরের। পাশেই বস্তিতে থাকে সে। ছুটে গিয়ে আরও দুই বন্ধুকে ডেকে আনে সাগর। একটি লাঠিতে গামছা জড়িয়ে, লাইনের পাশে দাঁড়িয়েই তা নাড়াতে থাকে তারা। দৃষ্টি আকর্ষণের এই ফর্মূলা সফল হয়।  

ট্রেন দাঁড় করিয়ে দেন আপ চম্পাহাটি-হাসনাবাদ লোকালের চালক। রেলের ইঞ্জিনিয়ারদের সঙ্গে কথা বলেন তিনি। তাঁদের নির্দেশেই ওই লাইন দিয়ে খুব ধীর গতিতে ট্রেন চালিয়ে বেরিয়ে যান তিনি। কোনও বিপদ হয়নি। এরপর শুরু হয় চম্পাহাটি-কালিকাপুরের মাঝে, ক্ষতিগ্রস্ত লাইন সারাই। তবে এজন্য আপ লাইনে ট্রেন চলাচল বন্ধ করতে হয়নি।

.