চিকিত্‍সার গাফিলতিতে বাদ গেল শিশুর পা, ২৪ ঘণ্টার খবরের জেরে তদন্ত কমিটি গড়ল হাসপাতাল কর্তৃপক্ষ

চিকিত্‍সায় গাফিলতিতে পা কেটে বাদ দিতে হয়েছে শিশুর। ২৪ ঘণ্টায় খবর সম্প্রচারের পর টনক নড়ে বাঁকুড়া মেডিক্যাল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষের। তৈরি হয় তদন্ত কমিটি। শুরু হয়েছে তদন্ত। অভিযোগের সত্যতা জানতে আজ শিশুর পরিবারকে ডেকে জিজ্ঞাসাবাদ করে তদন্ত কমিটি।

Updated By: Mar 8, 2017, 10:14 PM IST
চিকিত্‍সার গাফিলতিতে বাদ গেল শিশুর পা, ২৪ ঘণ্টার খবরের জেরে তদন্ত কমিটি গড়ল হাসপাতাল কর্তৃপক্ষ
ছবিটি প্রতীকী

ওয়েব ডেস্ক : চিকিত্‍সায় গাফিলতিতে পা কেটে বাদ দিতে হয়েছে শিশুর। ২৪ ঘণ্টায় খবর সম্প্রচারের পর টনক নড়ে বাঁকুড়া মেডিক্যাল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষের। তৈরি হয় তদন্ত কমিটি। শুরু হয়েছে তদন্ত। অভিযোগের সত্যতা জানতে আজ শিশুর পরিবারকে ডেকে জিজ্ঞাসাবাদ করে তদন্ত কমিটি।

চিকিত্‍সকের গাফিলতিতে পা বাদ গেছে দেড় মাসের শিশুর। ঘটনার পর বাঁকুড়া সম্মিলনি মেডিক্যাল কলেজের চিকিত্‍সকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে শিশুর পরিবার। তৈরি হয় পাঁচ সদস্যের তদন্ত কমিটি। শুরু হয়েছে তদন্ত। বুধবার তদন্ত কমিটি ডেকে পাঠায় শিশুর পরিবারকে। শিশুর পরিবারকে জিজ্ঞাসাবাদ করে অভিযোগের সত্যতা জানার চেষ্টা করে তদন্ত কমিটি। শিশুর পরিবারকে একটি প্রশ্নপত্র দেওয়া হয়েছে।

এক সপ্তাহের মধ্যে প্রশ্নের উত্তর জানাতে বলা হয়েছে শিশুর পরিবারকে। মাস দেড়েক আগে বাঁকুড়া মেডিক্যাল কলেজ সম্মলিলনি হাসপাতালে শিশুকে ভর্তি করেন রোগীর পরিবার। পায়ের হাড় বাঁকা থাকায় শুরু হয় চিকিত্‍সা। বুল চিকিত্‍সার জেরে কলকাতার NRS হাসপাতালে শিশুর পা কেটে বাদ দিতে হয়। সেই খবর প্রথম সম্প্রচারিত হয় ২৪ ঘণ্টায়। এরপরেই টনক নড়ে মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষের।

.