রাজ্যে ফের আত্মঘাতী কৃষক, সংখ্যা বেড়ে ৩৭

রাজ্যে ফের কৃষক আত্মহত্যার ঘটনা ঘটল। হুগলির পুরশুড়ায় আত্মঘাতী হলেন বসুদেব মালিক। মৃতের পরিবারের দাবি, দেনা শোধ করতে না পেরেই আত্মহত্যা করেছেন বসুদেব মালিক। যদিও আত্মহত্যার ঘটনা নিয়ে স্থানীয় প্রশাসন মুখ খুলতে চায়নি।

Updated By: Feb 26, 2012, 11:10 PM IST

রাজ্যে ফের কৃষক আত্মহত্যার ঘটনা ঘটল। হুগলির পুরশুড়ায় আত্মঘাতী হলেন বসুদেব মালিক। মৃতের পরিবারের দাবি, দেনা শোধ করতে না পেরেই আত্মহত্যা করেছেন বসুদেব মালিক। যদিও আত্মহত্যার ঘটনা নিয়ে স্থানীয় প্রশাসন মুখ খুলতে চায়নি।
পুরশুড়ার ভুঁইঞারা গ্রামের বাসিন্দা বসুদেব মালিক আর পাঁচটা দিনের মতো শনিবার দুপুরেও জমিতে গিয়েছিলেন। কিন্তু আর বাড়ি ফেরেননি। আত্মীয়রা জানিয়েছেন, জমিতে গিয়েই বিষপান করেন তিনি।
  
পরিবারের সদস্যরা জানিয়েছেন, পেশায় ভাগচাষি বসুদেব মালিক একাধিক সংস্থা থেকে টাকা ধার নিয়েছিলেন। তাঁদের অভিযোগ, ফসলের দাম না মেলায়, তিনি সেই ধার শোধ করতে পারেননি।
যদিও, পুরশুড়া ব্লকের সহকারী বিডিও জানিয়েছেন, প্রশাসনের তরফে ঘটনার তদন্ত হবে। তারপরই কী কারণে আত্মহত্যা  তা নিশ্চিত করে বলা যাবে।
শনিবারেই আত্মঘাতী হন হুগলির আরামবাগের বাসিন্দা কৃষক স্বপন মান্না। ধানের দাম না পেয়ে বা ঋণের দায়ে এ পর্যন্ত রাজ্যে ৩৭ জন কৃষক আত্মহত্যা করেছেন। এরপরেও রাজ্য সরকারের তরফে কৃষক আত্মহত্যা নিয়ে তেমনভাবে কোনও সদর্থক ভূমিকা গ্রহণ করতে দেখা যায়নি বলে অভিযোগ।

.